ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

জাতীয়

নবাবগঞ্জে দুই স্কুলের প্রধান শিক্ষকের পদত্যাগ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
নবাবগঞ্জে দুই স্কুলের প্রধান শিক্ষকের পদত্যাগ

নবাবগঞ্জ ( ঢাকা): ঢাকার দোহার উপজেলায় জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম আব্দুল খালেক ও নবাবগঞ্জ উপজেলায় সরকারি পাইলট স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মান্নান বিভিন্ন অনিয়ম, দুর্নীতির অভিযোগে শিক্ষক ও শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করেছেন।     

রোববার (১৮ আগস্ট) পারিবারিক ও ব্যক্তিগত সমস্যা দেখিয়ে পদত্যাগ করেন তারা।

 

পৃথক দুই প্রতিষ্ঠানে খোঁজ নিয়ে জানা যায়, রোববার বেলা ১১টা থেকে প্রতিষ্ঠানে এসে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে স্কুল মাঠে জড়ো হতে থাকে এবং প্রধান শিক্ষক এসএম আব্দুল খালেক ও মোহাম্মদ আব্দুল মান্নানের
বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে পদত্যাগের দাবি জানিয়ে বিক্ষোভ করতে থাকে। এসময় তাদের সঙ্গে সংহতি জানান প্রতিষ্ঠানের অন্য শিক্ষকরাও।  

এসময় উপজেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা এসে স্কুলের শিক্ষার্থীদের শান্ত করেন এবং দুই প্রধানের সঙ্গে আলোচনা করেন।

একপর্যায়ে তারা দুজন ব্যক্তিগত সমস্যা দেখিয়ে লিখিতভাবে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সামনে পদত্যাগ করেন।  

দুই প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা বলেন, এ শিক্ষকরা প্রতিষ্ঠানে যোগদান করার পর থেকে বিভিন্ন অনিয়ম, দুর্নীতিসহ নানা অপকর্ম করে আসছিল। তাদের পদত্যাগের মাধ্যমে প্রতিষ্ঠান দুটি তাদের আগের গৌরব ফিরে পাবে।  

দোহারে উপজেলা সহকারী কমশিনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন খান খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের নিয়ে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের শান্ত করে বলেন তার পদত্যাগপত্র সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে।  

নবাবগঞ্জ উপজেলা  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা তানজিম আহমেদ মুন্না জানান, অধ্যক্ষের অনিয়ম, দুর্নীতি আর স্বেচ্ছাচারিতায় প্রতিষ্ঠানটির ধ্বংসের দিকে নিয়ে গিয়েছিল। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তিনি পদত্যাগ করলেন। আশাকরি বিদ্যালয়টি তার হারানো ঐতিহ্য ফিরে পাবে।  

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।