ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

জাতীয়

নরসিংদীতে উদ্ধারকৃত ৬০ অস্ত্র-৪ হাজার রাউন্ড গুলি র‍্যাবের কাছে হস্তান্তর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
নরসিংদীতে উদ্ধারকৃত ৬০ অস্ত্র-৪ হাজার রাউন্ড গুলি র‍্যাবের কাছে হস্তান্তর

নরসিংদী: নরসিংদীতে সেনাবাহিনী কর্তৃক উদ্ধার হওয়া বিভিন্ন মডেলের ৬০টি আগ্নেয়াস্ত্র ও চার হাজার রাউন্ড গুলি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের কাছে হস্তান্তর করা হয়েছে।

রাজধানীর যাত্রাবাড়ী র‌্যাব-১০ কার্যালয় থেকে গত ৫ আগস্ট এসব অস্ত্র ও গুলি লুট হয়।

সোমবার (১৯ আগস্ট) সকালে নরসিংদীর মুসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামের সেনা ক্যাম্পে এ হস্তান্তর আয়োজন করা হয়।  

র‌্যাব-১০ এর এএসপি এম জে সোহেলের কাছে এসব অস্ত্র ও গোলা বারুদ হস্তান্তর করেন নরসিংদী ক্যাম্পের দায়িত্বে নিয়োজিত ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফাহিম মাহবুব।

সেনা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, ৫ আগস্ট শেখ রাসেল সেনানিবাস থেকে ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর জিহান উদ্দিন আহমেদ খানের নেতৃত্বে একটি টহল দল নরসিংদী আর্মি ক্যাম্পের উদ্দেশে যাত্রা করেন। টহল দলটি সন্ধ্যা সাড়ে ছয়টায় রাজধানীর যাত্রাবাড়ীর র‌্যাব-১০ এর কার্যালয়ের সামনে পৌঁছালে দেখতে পান আন্দোলনকারী সাধারণ ছাত্র-জনতা ও সাধারণ লোকজন র‌্যাব ১০ এর সদর দপ্তরে ব্যাপক ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটতারাজ চালাচ্ছেন।  

এ সময় মেজর জিহান উদ্দিন আহমেদ খানের আদেশে টহল দলটি র‌্যাব কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগ রোধে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় লুটকৃত অস্ত্র উদ্ধারে তাৎক্ষণিক স্পেশাল অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৬ জন আহত র‌্যাব সদস্যকে উদ্ধার করা হয়। এ সময় লুটকৃত নাইন মিমি পিকে ১৯টি, নাইন মিমি এআরএস ৪টি এসএমজি ৬টি, শর্টগান ১৬টি, অ্যান্টি রাউট গান ১৫টিসহ ৬০টি আগ্নেয়াস্ত্র, বিভিন্ন ক্যাটাগরির চার হাজার রাউন্ড গুলি ও ৭০টি অস্ত্রের ম্যাগাজিন উদ্ধার করা হয়। পরে তা নরসিংদী আর্মি ক্যাম্পে নিয়ে আসা হয়।

সোমবার সকালে সেসব অস্ত্র, গুলি ও ম্যাগাজিন নরসিংদীর ক্যাম্পের দায়িত্বে নিয়োজিত ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফাহিম মাহবুব র‌্যাব-১০ এর এএসপি এম জে সোহেলের কাছে কাছে হস্তান্তর করেন।

এ সময় নরসিংদী আর্মি ক্যাম্পে মোতায়েনরত ক্যাপ্টেন ফাহিম মোহাম্মদ আহবাব, ক্যাপ্টেন মোহাম্মদ রকিবুল আলম,  জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্টে সারোয়ার আলমসহ সেনা বাহিনীর অন্যান্য কর্মকর্তাসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।