ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

জাতীয়

লাঠির আঘাতে চোখ নষ্ট: খুলনায় সাবেক ওসির বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
লাঠির আঘাতে চোখ নষ্ট: খুলনায় সাবেক ওসির বিরুদ্ধে মামলা

খুলনা: লাঠির আঘাতে বিএনপি নেতার এক চোখ নষ্ট হওয়ার ঘটনায় খুলনা সদর থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুনের বিরুদ্ধে মামলা হয়েছে।  

সোমবার (১৯ আগস্ট) খুলনা মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ফখরুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

ওসি হাসান আল মামুন বর্তমানে ময়মনসিংহ রেঞ্জে কর্মরত রয়েছেন।

খুলনার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আনিচুর রহমান মামলাটি গ্রহণ করে খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনারকে (ডিবি) তদন্ত করার নির্দেশ দিয়েছেন। আগামী ২৪ অক্টোবরের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার আরজি থেকে জানা যায়, ২০২২ সালের ৫ জানুয়ারি সকালে বিএনপির কেন্দ্র ঘোষিত ‘গণতন্ত্র হত্যা দিবস’ কর্মসূচি উপলক্ষে খুলনায় আলোচনা সভা ও মানববন্ধনের আয়োজন করা হয়। এ কর্মসূচি পালনের উদ্দেশে বিএনপি নেতা ফকরুল আলমসহ অন্য নেতাকর্মীরা নগরের কে ডি ঘোষ রোডের এম এম লাইব্রেরির সামনে সারিবদ্ধভাবে একটি ব্যানার নিয়ে দাঁড়ান। সে সময় হাসান আল মামুনের নেতৃত্বে ১০ থেকে ১২ জন পুলিশ সদস্য কর্মসূচি বন্ধ করার জন্য নির্দেশ দেন। মানববন্ধন কেন করা যাবে না, এ বিষয়ে ফকরুল আলম জানতে চাইলে পুলিশ সদস্যরা তাদের গালিগালাজ করেন। এক পর্যায়ে তাদের লাঠিপেটা করেন। হাসান আল মামুন লাঠি দিয়ে ফকরুল আলমের মুখ বরাবর আঘাত করেন। এতে ফকরুলের বাঁ চোখের মণি ফেটে রক্ত বের হয়। পরে বিভিন্ন স্থানে চিকিৎসা নিয়েও তার সেই চোখের আলো আর ফেরেনি। এ ঘটনায় তখন থানায় মামলার চেষ্টা করেও মামলা করতে পারেননি ফকরুল।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।