ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

জাতীয়

ছাত্রদের পাশে থেকে প্রশংসিত পুলিশ কর্মকর্তা রায়হান কাজেমী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
ছাত্রদের পাশে থেকে প্রশংসিত পুলিশ কর্মকর্তা রায়হান কাজেমী

বান্দরবান: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রদের নিরাপত্তা দিয়ে ছাত্রসমাজের কাছে প্রশংসিত হয়েছেন বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হোসাইন মো. রায়হান কাজেমী।

দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুরুর পর থেকেই বান্দরবানে পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রাখতে এ কর্মকর্তার ভূমিকা ছিল প্রশংসনীয়।

ছাত্র আন্দোলনকে ঘিরে বান্দরবানে কোনো রকম নাশকতা ও অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়নি। এর জন্য তৎপর ছিলেন বান্দরবান জেলা পুলিশের এ কর্মকর্তা।

সম্প্রতি বান্দরবান ছাত্রসমাজ নামে একটি সামাজিক যোগাযোগ মাধ্যমের পেইজে এ পুলিশ কর্মকর্তাকে ধন্যবাদ জানিয়ে একটি পোস্ট করা হয়। গত ১৬ জুলাই রায়হান কাজেমীর বিশেষ অবদানের কারণে মুখোমুখি অবস্থানের পরও ছাত্র-জনতার ওপর হামলা করতে পারেনি ছাত্রলীগ। রায়হান কাজেমীর হস্তক্ষেপে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ছাত্ররা মানববন্ধন কর্মসূচি বাস্তবায়ন করতে পারে সেদিন। এ জন্য এ কর্মকর্তার প্রতি ধন্যবাদ দেওয়া হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বান্দরবান জেলার সমন্বয়ক আসিফ ইকবাল জানান, ছাত্র আন্দোলনে বান্দরবানে বড় কোনো কর্মসূচি না হলেও ছাত্রদের প্রতিটি কাজে পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হয়েছে এবং শান্তিপূর্ণভাবে আমাদের কর্মসূচিগুলো যাতে করতে পারি সেজন্য অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী আমাদের সার্বিক সহযোগিতা করেছেন।

এ বিষয়ে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী জানান, পুলিশের দায়িত্ব হচ্ছে সাধারণ জনগণের নিরাপত্তা নিশ্চিত করা আর একজন পুলিশ হিসেবে দেশের এসময়ে আমি আমার দায়িত্ব পালন করেছি। আমি চেয়েছিলাম বান্দরবানে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে। আর এজন্য শুরু থেকেই আমি দলমতের ঊর্ধ্বে থেকে কাজ করেছি।

২০১২ সালে পুলিশ বাহিনীতে যোগ দেন হোসাইন মো. রায়হান কাজেমী। আর ২০২৩ সালের ১৩ এপ্রিল বান্দরবান জেলা পুলিশ সুপার কার্যালয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) ) পদে পদায়ন হয় তার। তার বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ থানার ২ নম্বর ওয়ার্ডে।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।