ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

জাতীয়

‘ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলা প্রত্যেক গণমাধ্যমের জন্য অশনিসংকেত’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
‘ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলা প্রত্যেক গণমাধ্যমের জন্য অশনিসংকেত’

শরীয়তপুর: দেশের সবচেয়ে বড় গণমাধ্যম ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ পিএলসি কমপ্লেক্সে হামলা প্রত্যেক গণমাধ্যমের জন্য অশনিসংকেত বলে মন্তব্য করেছেন শরীয়তপুর জেলায় কর্মরত সাংবাদিক নেতারা।

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ পিএলসি কমপ্লেক্সসহ দেশের বিভিন্ন গণমাধ্যম প্রতিষ্ঠান ও গণমাধ্যমকর্মীদের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার (২০ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন তিনি।

এ সময় বক্তারা বলেন, সোমবার (১৯ আগস্ট) ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে যারা হামলা চালিয়েছেন তারা কেউ শিক্ষার্থী নয়, তারা দুষ্কৃতকারী। এ ধরনের হামলা মুক্ত সাংবাদিকতার জন্য একটি থ্রেট। অবিলম্বে দেশের প্রত্যেকটি গণমাধ্যম প্রতিষ্ঠান ও গণমাধ্যমকর্মীদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

কালবেলার প্রতিনিধি মিরাজ শিকদার বলেন, সংবাদমাধ্যম হচ্ছে জাতির বিবেক। সংবাদ মাধ্যমের ওপর হামলা হওয়া মানে জাতির বিবেকের ওপর হামলা হওয়া। সোমবার যেভাবে বেশ কিছু দুষ্কৃতকারী একত্রিত হয়ে এতগুলো মিডিয়ার ওপর হামলা করেছে, এটি প্রত্যেকটি গণমাধ্যমের জন্য অশনিসংকেত। এসব হামলাকারীদের চিহ্নিত করে কঠিন শাস্তির দাবি জানাই।  

ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি রাজিব হোসেন রাজন বলেন, গণমাধ্যমের ওপর হামলাকারীদের অবিলম্বে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়ার আহ্বান জানাই।

সময় টেলিভিশনের প্রতিনিধি বিএম ইস্রাফিল বলেন, আমরা সাংবাদিকতার শুরুতেই জেনে আসছি, সাংবাদিকরা সমাজের দর্পণ। বর্তমানে যেভাবে গণমাধ্যম প্রতিষ্ঠানগুলো ওপর হামলা হচ্ছে এটি সত্যিই দুঃখজনক। আমরা দ্রুত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।  

প্রথম আলোর প্রতিনিধি সত্যজিৎ ঘোষ বলেন, আমরা সাংবাদিকরা মানুষের জন্য কাজ করি। গতকাল এবং এর আগেও বেশ কয়েকটি গণমাধ্যম প্রতিষ্ঠান ও কর্মীদের ওপর হামলা হয়েছে। এটি আমাদের মুক্ত সাংবাদিকতার জন্য বাধা স্বরূপ। বর্তমান সরকারের কাছে দাবি জানাই, অবিলম্বে দোষীদের আইনের আওতায় আনা হোক।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।