ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

জাতীয়

শেখ হাসিনার সাবেক উপ-প্রেস সচিব খোকনের বিরুদ্ধে অনুসন্ধান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
শেখ হাসিনার সাবেক উপ-প্রেস সচিব খোকনের বিরুদ্ধে অনুসন্ধান আশরাফুল আলম খোকন

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকনের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২০ আগস্ট) দুদকের কমিশন বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা যায়।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব থাকাকালীন আশরাফুল আলম খোকন আওয়ামী লীগে পদ বাণিজ্য করেন বলে অভিযোগ রয়েছে। সোনা ও মুদ্রা চোরাচালানের সিন্ডিকেটেও জড়িত ছিলেন।  

ম্যাক্স গ্রুপ ও নগদের মতো বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান থেকে আর্থিক সুবিধা গ্রহণ, অবৈধভাবে ভিওআইপি ব্যবসা পরিচালনাসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে শত শত কোটি টাকা উপার্জন করেছেন বলেও অভিযোগ উঠেছে।  

নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে দেশে ও বিদেশে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগও উঠেছে তার বিরুদ্ধে।

২০২১ সালের ফেব্রুয়ারিতে আশরাফুল আলম খোকনকে উপ-প্রেস সচিব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

খোকন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয় প্রতিবেদক হিসেবে সাংবাদিকতা শুরু করেন। তিনি ঢাবির সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ছিলেন।  

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলায় গুরুতর আহত হন আশরাফুল আলম খোকন। ২০১৩ সালে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব পদে যোগদানের আগে তিনি চ্যানেল আইয়ের নর্থ আমেরিকার প্রধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। এ পদে তিনি ছয় বছর কাজ করেন।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এসএমএকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।