ঢাকা, বৃহস্পতিবার, ৬ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

জাতীয়

ভারী বর্ষণে ভেঙে গেল বেইলি ব্রিজ, দুর্ভোগে ১৪ গ্রামের মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
ভারী বর্ষণে ভেঙে গেল বেইলি ব্রিজ, দুর্ভোগে ১৪ গ্রামের মানুষ ভেঙে পড়া বেইলি ব্রিজ

ময়মনসিংহ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভারী বর্ষণে একটি বেইলি ব্রিজ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে প্রায় ১৪ গ্রামের মানুষ।  

উপজেলার উচাখিলা ইউনিয়নের উচাখিলা বাজার থেকে মরিচারচর গ্রাম হয়ে ফাতেমা নগর কালিরবাজার ঘাট পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার সড়কে চর আলগী বটতলা নামক এলাকার ওই ব্রিজটি ভেঙে যাওয়ায় চরম বিপাকে পড়েছে ১৪ গ্রামের প্রায় ৩৫ হাজার মানুষ।

বুধবার (২১ আগস্ট) সরেজমিন পরিদর্শন করে দেখা গেছে এই চিত্র।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাতের ভারী বৃষ্টির কারণে বুধবার ভোরে প্রবল স্রোতে বেইলি ব্রিজের নিচ থেকে মাটি সরে যাওয়ায় ভেঙে পড়ে ব্রিজটি। উচাখিলা বাজারের পশ্চিম দিকে একটু সামনে এগোতেই বটতলা মোড় সংলগ্ন বেইলি ব্রিজ ভেঙে সড়কের দুই পাশ থেকে ব্রিজটি বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে উচাখিলা মরিচারচর, চরআলগী, টান পাড়া, টান মলামারি, নামা মলামারি, কান্দা, বড়ইকান্দি, মাঠপাড়া, মাইজ পাড়া ও হাশের আলগীসহ প্রায় ১৪ গ্রামের মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সেইসঙ্গে গৃহবন্দি হয়ে পড়েছে মানুষ।  

এছাড়াও ঈশ্বরগঞ্জ, উচাখিলা, রাজিবপুর এবং ব্রহ্মপুত্র নদ পার হয়ে ত্রিশাল, কালীবাজার ও ময়মনসিংহে প্রতিদিন প্রায় ৩৫ হাজারেরও বেশি মানুষ যাতায়াত করেন এই সড়ক দিয়ে।

চর আলগী গ্রামের ফারুক মিয়া (৪০) বলেন, এই রাস্তা দিয়ে দৈনিক হাজার হাজার লোক, ৫শ থেকে ৬শ অটোরিকশা, সিএনজিসহ স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা যাতায়াত করে। আমরা উচাখিলা ও ঈশ্বরগঞ্জ বাজারে কৃষিপণ্য বিক্রি করে জীবিকা নির্বাহ করি। ব্রিজটি ভেঙে পড়ায় আমরা খুব খারাপ অবস্থায় আছি। আশপাশের ১৪ গ্রামের প্রায় হাজার হাজার লোক এতে গৃহবন্দি হয়ে পড়েছে। সরকারের কাছে দাবি আমাদের এই গুরুত্বপূর্ণ সড়কের ব্রিজটি যেন শিগগির মেরামত করা হয়।

স্থানীয় আব্দুল হাই বলেন, ভারী বর্ষণে প্রবল স্রোতে ব্রিজের দুইপাশ থেকে মাটি সরে গিয়েছিল। এছাড়া ব্রিজটি দীর্ঘদিনের পুরোনো যে কারণে মাটি সরে যাওয়াতে ভেঙে গেছে। এতে আমাদের কৃষি ফসল, ছাত্র-ছাত্রীসহ এলাকাবাসী চরম বিপাকে পড়েছে।

উপজেলা প্রকৌশলী (এলজিইডি) আয়েশা আক্তার বলেন, এই বেইলি ব্রিজটি আমাদের না, এটা সড়ক ও জনপথ অধিদপ্তরের।  

সড়ক ও জনপথ অধিদপ্তরের ঈশ্বরগঞ্জের উপ-সহকারী প্রকৌশলী আব্দুস সালাম বলেন, এই ব্রিজটি আমাদের না এটা ময়মনসিংহ জেলার অধীনে।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিনা সাত্তার বলেন, দুর্ভোগ নিরসনের জন্য তাৎক্ষণিকভাবে কিছু করা যায় কি না এ বিষয়ে উপজেলা প্রকৌশলীকে বলা হয়েছে। ব্রিজটি মেরামতে খুব দ্রুত সময়ের মাঝে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।