ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪৩১, ২৩ আগস্ট ২০২৪, ১৭ সফর ১৪৪৬

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হাঁটু পানি, যোগাযোগ বন্ধের শঙ্কা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হাঁটু পানি, যোগাযোগ বন্ধের শঙ্কা

কুমিল্লা: ভারত থেকে আসা ঢল ও কয়েকদিনের বৃষ্টিতে প্লাবিত হয়েছে কুমিল্লাসহ আশপাশের এলাকা। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের কিছু অংশও ডুবে গেছে।

ফলে ব্যাহত হচ্ছে সড়কে যান চলাচল। এতে প্রায় ৮ থেকে ১০ কিলোমিটার এলাকাজুড়ে সৃষ্টি হয়েছে যানজট।  

বুধবার (২১ আগস্ট) দিনগত গভীর রাত থেকে পানি বাড়তে থাকে এবং বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল থেকে যান চলাচল ব্যাহত হতে থাকে।  চট্টগ্রামমুখী লেনে দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন যানবাহনের চালক ও যাত্রী সাধারণ। এখনো পর্যন্ত যানজট অব্যাহত রয়েছে।  

মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার নবগ্রাম রাস্তার মাথা থেকে চৌদ্দগ্রাম বাজার পর্যন্ত কয়েক কিলোমিটার সড়ক পানিতে ডুবে গেছে। ডুবে যাওয়া সড়কে স্টার্ট বন্ধ হয়ে আটকে পড়েছে অনেক গাড়ি। অনেকে উল্টো লেনে যাওয়ার চেষ্টা করছে।  

স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, রাতেও পানি ছিল, তবে কম। ভোর থেকে হুট করেই পানি বেড়ে যায়। এরপর থেকেই যানজট সৃষ্টি হতে থাকে। পুলিশ ও ফায়ার সার্ভিস এলেও তেমন কোনো কাজ করতে পারছে না। এ অবস্থা চলতে থাকলে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যাবে।

মিয়াবাজার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম লোকমান হোসাইন জানান, পুলিশ মাঠে কাজ করছে। পানি অনেক বেশি।  

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।