ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

জাতীয়

না.গঞ্জে শেখ হাসিনাসহ ১৩১ জনের নামে হত্যা মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
না.গঞ্জে শেখ হাসিনাসহ ১৩১ জনের নামে হত্যা মামলা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার থানায় বিএনপি নেতা বাবুল মিয়া হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৩১ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও মামলায় আরও ১৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপ্তারা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আমিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় সাবেক প্রধামমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক এমপি শামীম ওসমান, সাবেক এমপি গোলাম দস্তগীর গাজী, সাবেক এমপি নজরুল ইসলাম বাবু, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক এমপি কায়সার, সাবেক এমপি অয়ন ওসমানসহ ১৩১ আসামির নাম উল্লেখ করা হয়।

অভিযোগে জানানো হয়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেন দুপ্তারা ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি বাবুল মিয়া। আন্দোলন শেষে বাড়ি ফেরার সময় দুপ্তারা তাঁতীপাড়া ঈদগাহ এলাকায় নিয়ে দেশীয় অস্ত্র নিয়ে বাবুলের ওপর হামলা চালায় অভিযুক্ত সন্ত্রাসীরা।

এ সময় স্থানীয়রা বাবুলকে উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৬৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।