ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪৩১, ২৩ আগস্ট ২০২৪, ১৭ সফর ১৪৪৬

জাতীয়

হেলমেট পরে ছাত্র-জনতাকে গুলি করা যুবক আটক, দাবি শিক্ষার্থীদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
হেলমেট পরে ছাত্র-জনতাকে গুলি করা যুবক আটক, দাবি শিক্ষার্থীদের

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলনের সময় সাদা শার্ট ও হেলমেট পরিহিত এক যুবক গুলি করছিলেন। সেই দৃশ্য ভিডিও ও ছবি আকারে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যাপক ভাইরাল হয়।

তিনি আটক হয়েছেন বলে দাবি করছেন শিক্ষার্থীরা। তার আগে অবশ্য তাকে উত্তম মধ্যম দিয়েছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২২ আগস্ট) ওই যুবকসহ তিনজনকে আটক করে শিক্ষার্থীরা। আটকরা হলেন- সোহেল (৩২), হাসিবুর রহমান শাওন (৩৪), ও আমিনুল ইসলাম সুমন (৩৭)।

বিকেলে নিউ মার্কেট এলাকা থেকে তাদের আটকের পর ঢাকা কলেজের ভেতরে নিয়ে যান শিক্ষার্থীরা। গুলি ছুঁড়ে ভাইরাল হওয়া যুবককে তারা খুঁটিতে বেধে উত্তম মধ্যম দেন। পরে খবর দিলে সেনাবাহিনীর সদস্যরা তিনজনকে উদ্ধার করে নিয়ে যায়। এ সময় সেখানে নিউমার্কেট থাকা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সংবাদ পেয়ে নিউমার্কেট থানার পুলিশ সেনাবাহিনীর সহযোগিতায় তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) মো. কামাল উদ্দিন।

পরে আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে নিয়ে যাওয়ার সময় শিক্ষার্থীরা বেশকিছু সময় তাদের গাড়ি আটকে বিক্ষোভ করেন। সেনাবাহিনীর গাড়ি থেকে তিনজনকে নামিয়ে দিতে চিৎকার করতে থাকেন তারা।

শিক্ষার্থীরা জানান, ছাত্রলীগ-যুবলীগ ও তাদের অঙ্গ সংগঠনের হেলমেট পরা পিস্তল হাতে নিয়ে বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের গুলি করে হত্যা করেছে। তাদের পিস্তল হাতে নিয়ে গুলি করার ফুটেজ ও ছবি আমাদের মোবাইলে আছে। এ সময় সেনা সদস্যরা শিক্ষার্থীদের বুঝিয়ে শান্ত করেন।

বাংলাদেশ সময়: ২৩০৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।