ঢাকা, শনিবার, ৮ ভাদ্র ১৪৩১, ২৪ আগস্ট ২০২৪, ১৮ সফর ১৪৪৬

জাতীয়

মাগুরায় গ্রামের দুই গ্রুপের সংঘর্ষ, বাড়ি ভাঙচুর-লুটপাট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
মাগুরায় গ্রামের দুই গ্রুপের সংঘর্ষ, বাড়ি ভাঙচুর-লুটপাট

মাগুরা: মাগুরা সদর উপজেলা জাগলা খালপাড়া এলাকায় সামাজিক বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ ঘটেছে। এতে প্রায় ৪০টি বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে।

 

আজ শুক্রবার (২৩ আগস্ট) সকালে জাগলা খালপাড়া এলাকায় এ সংঘর্ষ, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এতে বসতবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বেশ কিছু দিন ধরে একটি গ্রামের মাতবর আমির খান ও মাতবর মনিরুল মোল্ল্যার লোকজনের মধ্যে বিরোধ চলে আসছিল। মাতবর আমির খার নেতৃত্বে দেশীয় অস্ত্রসহ শতাধিক লোকজন মনিরুল মোল্ল্যার সমর্থকদের বাড়িঘরে হামলা করে। ব্যাপক ভাঙচুর চালায় তারা। ঘরে থাকা মূল্যবান জিনিসপত্র কুপিয়ে নষ্ট ও লুট করে নিয়ে যায়।

স্থানীয়দের অভিযোগ, আ.লীগ সরকার পতনের পর বিপর্যস্ত আইনশৃঙ্খলা পরিস্থিতির সুযোগ নিয়ে মাগুরার গ্রামাঞ্চলে নিরীহ মানুষের ওপর অন্যায় অত্যাচার,ভাংচুর,লুটপাটসহ নানা অপরাধ কর্মকাণ্ডের মাত্রা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।  গ্রামে বসবাসরত সাধারণ মানুষ অসহায়ের মত জীবন যাপন করছে।

মাগুরা সদর থানার ওসি শেখ মেহেদি রাসেল বলেন, জাগলা এলাকায় একটি সংঘর্ষের খবর পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। যারা গ্রামের সাধারণ মানুষের বাড়িঘরে হামলা ও ভাঙচুর চালিয়েছে তাদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।