ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪৩১, ২৪ আগস্ট ২০২৪, ১৮ সফর ১৪৪৬

জাতীয়

বন্যার্তদের সহায়তায় মাটির ব্যাংকে জমানো টাকা নিয়ে হাজির শিশু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
বন্যার্তদের সহায়তায় মাটির ব্যাংকে জমানো টাকা নিয়ে হাজির শিশু

বরিশাল: বন্যাকবলিত বানভাসি মানুষের পাশে দাঁড়াতে সার্বিক সহযোগিতার মনোভাব নিয়ে মাঠে নেমেছে বরিশালের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠন।

প্রতিদিন বন্যার্তদের সাহায্যার্থে অর্থ-পোশাক, ওষুধ সামগ্রীসহ প্রয়োজনীয় নানান কিছু সংগ্রহে কাজে ব্যস্ত সময় পার করছেন তারা।

সাধারণ মানুষের সাথে কোমলমতি শিশুরা মাটির ব্যাংকে জমানো টাকা নিয়ে সাহায্যার্থে এগিয়ে আসছে। এমনকি হত-দরিদ্ররাও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

শিক্ষার্থীরা জানান, বন্যাকবলিত এলাকার মানুষের মাঝে ত্রাণ সহায়তার উপহার পৌঁছে দিতে বরিশালে নগদ টাকা, খাদ্যসামগ্রী ও বিভিন্ন উপহারসামগ্রী সংগ্রহ কার্যক্রম চালিয়ে যাওয়া হচ্ছে। সেই ধারাবাহিকতায় শনিবার নগরের অশ্বিনী কুমার হল চত্বরে সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের পাশাপাশি দৈনিক পত্রিকার চিত্র সাংবাদিকরাও মাঠ পর্যায়ে কাজ করছেন।

তারা জানান, দুর্যোগ শেষ না হওয় পর্যন্ত নগরবাসীর কাছে এই সহায়তা নিয়ে তা আবার বন্যা কবলিত এলাকায় প্রতিনিধিদের মাধ্যমে পাঠানোর কার্যক্রম চলমান থাকবে।

আর ত্রাণ সহায়তায় শরিক হওয়া সাধারণ মানুষ বলছেন, এভাবেই দেশের সকল সংকটকালীন সময়ে প্রত্যেককে প্রত্যেকের পাশে দাঁড়ানো উচিত।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।