ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঢামেকে হাসনাত আব্দুল্লাহসহ আহতদের দেখতে তিন উপদেষ্টা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
ঢামেকে হাসনাত আব্দুল্লাহসহ আহতদের দেখতে তিন উপদেষ্টা

ঢাকা: আনসার সদস্যদের দাবি আদায়ের আন্দোলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ককে অবরুদ্ধ করার খবরে সচিবালয়ের সামনে আনসার সদস্য ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহসহ অন্যান্যদের খোঁজখবর নিতে হাসপাতালে গিয়েছিলেন তিন উপদেষ্টা।

সোমবার (২৬আগস্ট) বেলা সারে ১১টার দিকে আহতদের দেখতে উপদেষ্টারা ঢাকা মেডিকেলে আসেন।

এসময় তারা বিভিন্ন ওয়ার্ড ও কেবিনে থাকা সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর চিকিৎসার খোজ খবর নেন।

আহতদের দেখে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের আইন উপদেষ্টা আসিফ নজরুল বলেন, গতকালকের ঘটনায় খুবই ব্যথিত আমরা। আহত সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ আগের চেয়ে ভাল আছে। যারা আনসারের ছদ্মবেশে এসেছিলো, তাদের দাবি আদায়ের এজেন্ডা ছিল না বিশৃংখলা সৃষ্টি করাই তাদের মূল উদ্দেশ্য ছিল। লাঠি তাদের স্টকে ছিল। আমরা দেখেছি কিভাবে তারা ছাত্রদের উপড় হামলা করেছে।  

যে ছাত্ররা স্বৈরাচারের পতন ঘটিয়েছে, যারা আমাদের স্বপ্ন ও ভবিষ্যত তাদের রাস্তায় ফেলে নির্মম ভাবে মেরেছে। তাদের দাবি ছিল রাত ১০টার মধ্যে প্রজ্ঞাপন করে জাতীয়করণ করতে হবে। তার অসম্ভব ও অবাস্তব দাবি তুলে ছিল।

এই জাগ্রত ছাত্রসমাজ যারা আন্দোলন করে সৈরাচারের পতন ঘটিয়েছে, তারা আবারও তাদের অপরিসীম ত্যাগের ভূমিকা ছিল। পুরা পরিস্থিতি মোকাবেলা করেছে তারা। যারা ষড়যন্ত্র করবে, তারা সফল হবে না। প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে।  

যারা সঠিক পথে দাবি আদায়ের আন্দোলন করছেন, আপনাদেরর কাছে অনুরোধ বিবেচনা করে দেখবেন ১৭ বছরের বৈষম্য ও শোষণ ১৭ দিনে কি ঠিক করা যায়? ধৈয্য ধরেন নিয়মতান্ত্রিক পন্থায় দাবি জানান, আমরা জনগণের পক্ষ থেকে এসেছি কোনো দলের প্রতিনিধি না। সবার স্বার্থ নিশ্চিত হয় এমন ভাবে কাজ করবো। তবে সেটা সময় লাগবে। আহত হাসনাতের অবস্থা মোটামুটি ভালো। দুজন পথচারিও আহত আছে।
 
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেন, মনে হচ্ছে ধান কাটার মৌসুমের মত দাবি আদায়ের মৌসুম শুরু হয়েছে। প্রত্যকটা দাবির সঙ্গে আর্থিক সংশ্লিষ্ট আছে। যেখানে সরকারের ব্যয় বাড়বে। সরকারের রাজস্বতো রাতারাতি বেড়ে যাবে না। কিভাবে দাবি মেটাবো, টাকা ছাপতে পারি, তবে টাকা ছাপলে মূল্যস্ফীতি বেড়ে যাবে। তখন সবকিছুর দাম বেড়ে যাবে। সবাইকে ধৈর্য ধরতে হবে। নিয়মতান্ত্রিক ভাবে সব কিছু হবে।

এই সরকার বানের জলে ভেসে আসে নাই। ছাত্র জনতা রাজপথে রক্ত দিয়ে এই সরকারকে এনেছে। এটা জনপ্রত্যাশার সরকার। তবে আমাদের সময় দিতে হবে।
এসময় আরো উপস্থিত ছিলেন, শিক্ষা উপদেষ্টা ওয়াহিদ উদ্দিন মাহমুদ, সাবেক ভিপি নুরুল হক নুর, ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামানসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা,আগস্ট ২৬, ২০২৪
এজেডএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।