ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

অনাস্থাপত্রে স্বাক্ষর না করায় প্যানেল চেয়ারম্যানকে মারধরের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
অনাস্থাপত্রে স্বাক্ষর না করায় প্যানেল চেয়ারম্যানকে মারধরের অভিযোগ

নওগাঁ: নওগাঁর বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের প্রতি অনাস্থা আনতে ইউপি সদস্যদের কাছ থেকে জোরপূর্বক পদত্যাগপত্রে স্বাক্ষর নেওয়ার ঘটনা ঘটেছে। অনাস্থাপত্রে প্যানেল চেয়ারম্যান স্বাক্ষর দিতে অস্বীকার করলে স্থানীয় বিএনপি নেতাদের হামলার শিকার হন তিনি।

রোববার (২৫ আগস্ট) দুপুরে ইউনিয়ন পরিষদ চত্বরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় সংবাদ সম্মেলনে প্যানেল চেয়ারম্যান মামুনুর রশীদ অভিযোগ করে বলেন, রোববার দুপুরে স্থানীয় বিএনপি নেতা আব্দুর রাজ্জাকের নেতৃত্বে রাজু, বিশা, মজিদ খাইরুলসহ ৪০/৫০ জন বিএনপির নেতাকর্মী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আসেন।

এরপর তারা বিচার কক্ষে ঢুকে প্রথমে প্যানেল চেয়ারম্যান মামুনুর রশীদকে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকে ও অনাস্থাপত্রে স্বাক্ষর দিতে চাপ দেয়। তিনি স্বাক্ষর না করলে তাকে বেদম মারপিট করে আটক করে রাখে তারা। এবং তার সঙ্গে আরও কয়েকজন সদস্যকেও আটক করে জোরপূর্বক অনাস্থাপত্রে স্বাক্ষর করান।  

পরে স্থানীয়রা আমাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার জন্য বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।  

তিনি আরও বলেন, বিভিন্নভাবে এখনও প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছেন দুর্বৃত্তরা। এমন অবস্থায় প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

তবে অভিযুক্ত বিএনপি নেতা আব্দুর রাজ্জাকের সঙ্গে মুঠোফোনে ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সাধারণ ছাত্র-জনতা চেয়ারম্যানের অপসারণের দাবিতে ইউনিয়ন পরিষদ চত্বরে মানববন্ধন করেছে। আমিসহ অনেকেই সেখানে উপস্থিত ছিলাম। আমার ওপর আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। সেখানে কাউকে মারধর করা হয়নি। আমি গত ইউপি নির্বাচনে ফিরোজ চেয়ারম্যানের বিরুদ্ধে চেয়ারম্যান নির্বাচন করেছি, এই কারণে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলছে তারা।

ঘটনার বিষয়ে জানতে বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমানের সঙ্গে কথা হলে তিনি বলেন, অভিযোগ হাতে পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাহবুব হাসান জানান. আমি লিখিত অভিযোগ হাতে পেয়েছি। অভিযোগটি সংশ্লিষ্ট মন্ত্রাণালয়ে পাঠিয়ে দেব। এ ছাড়া আমার হাতে করণীয় কিছুই নেই।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।