ঢাকা, মঙ্গলবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

জাতীয়

পুলিশের ঊর্ধ্বতন ৫ কর্মকর্তাকে চাকরিতে পুনর্বহাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
পুলিশের ঊর্ধ্বতন ৫ কর্মকর্তাকে চাকরিতে পুনর্বহাল

ঢাকা: পুলিশের ঊর্ধ্বতন পাঁচ কর্মকর্তাকে চাকরিতে পুনর্বহাল করা হয়েছে। একই সঙ্গে অবসর প্রদানের তারিখ থেকে পুনর্বহালের পূর্ব পর্যন্ত সময়কে কর্মরত ইন ডিউটি গণ্য করে তার বকেয়া বেতন-ভাতাদি, পদোন্নতি এবং চাকরিগত অন্যান্য সুযোগ-সুবিধা বিধি মোতাবেক প্রাপ্য হবেন।

মঙ্গলবার (২৭ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব ড. মোহম্মদ আব্দুল মোমেনের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, পুলিশের ঊর্ধ্বতন পাঁচ কর্মকর্তাকে চাকরিতে পুনর্বহাল করা হয়েছে। তাদের সবাইকে পৃথক প্রজ্ঞাপনে পুনর্বহাল করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনস্বার্থে অবসর দেওয়ার তারিখ থেকে পুনর্বহালের পূর্ব পর্যন্ত সময়কে কর্মরত ইন ডিউটি গণ্য করে তার বকেয়া বেতন-ভাতাদি, পদোন্নতি এবং চাকরিগত অন্যান্য সুযোগ-সুবিধা বিধি মোতাবেক প্রাপ্য হবেন। তারা ট্রাইব্যুনাল/আদালতে দায়েরকৃত মামলা প্রত্যাহার করবেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

যাদের পুনর্বহাল করা হয়েছে তারা হলেন- পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সাবেক পুলিশ সুপার ড. মো. নাজমুল করিম খান, সাবেক পুলিশ সুপার মো. আলী হোসেন ফকির, সাবেক পুলিশ উপ-মহাপরিদর্শক মো. আব্দুল্লাহ আল মাহমুদ, অপরাধ তদন্ত বিভাগের সাবেক পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন মিয়া এবং সাবেক পুলিশ সুপার ব্যারিস্টার মো. জিল্লুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।