ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

মনোহরগঞ্জের বন্যার্তদের পাশে বসুন্ধরা শুভসংঘ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
মনোহরগঞ্জের বন্যার্তদের পাশে বসুন্ধরা শুভসংঘ

কুমিল্লা: বন্যাদুর্গত এলাকায় দেখা দিয়েছে খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট। কুমিল্লার অন্যান্য উপজেলায় ত্রাণ সহায়তা পৌঁছালেও মনোহরগঞ্জ উপজেলায় সেভাবে ত্রাণ সহায়তা পৌঁছায়নি।

 

বিষয়টি জানতে পেরে গাজীপুরের কাপাসিয়া থেকে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় এসে বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন বসুন্ধরা শুভসংঘের সদস্যরা। কাপাসিয়া উপজেলা বসুন্ধরা শুভসংঘের পক্ষ থেকে মনোহরগঞ্জের দুইশ বন্যার্ত পরিবারকে দেওয়া হয়েছে খাদ্য সহায়তা। এতে হাসি ফুটেছে বানভাসি মানুষের মুখে।  

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে উপজেলার বাইশগাঁও ইউনিয়নের ডাবুরিয়া গ্রাম, জলিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্রসহ কয়েকটি স্থানে এ ত্রাণ সহায়তা দেওয়া হয়।  
 
কাপাসিয়া উপজেলা বসুন্ধরা শুভসংঘের আহ্বায়ক আশিকুল ইসলাম আশিক জানান, এখানে এসে দেখেছি, মনোহরগঞ্জে বন্যার পানি এখনো কমেনি। পুরো উপজেলার মানুষ এখনো পানিবন্দি। এ পরিস্থিতিতে মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও ইউনিয়ন ও বিভিন্ন এলাকায় স্বল্প পরিসরে বন্যাদুর্গতদের মাঝে খাদ্য বিতরণ করেছেন বসুন্ধরা শুভসংঘ কাপাসিয়া উপজেলা শাখার সদস্যরা। আমাদের এ কাজে সহযোগিতা করেছে স্টুডেন্টস সোশ্যাল ওয়েলফেয়ার এবং মোফাজা টেক সলিউশনস।  

তিন আরও জানান, বানভাসিদের খাদ্য সহায়তা হিসেবে দেওয়া হয়েছে মুড়ি, চিড়া, চিনি, বিস্কুট, ড্রাই কেক, তরল দুধ, তিন ধরনের ওষুধ, খাবার স্যালাইন, স্যানেটারি ন্যাপকিন, মোমবাতি, দিয়াশলাই এবং বিশুদ্ধ পানি।

বসুন্ধরা শুভসংঘ কাপাসিয়া উপজেলা শাখার অন্যান্য সদস্যরা জানান, এ উপজেলায় কয়েক লাখ মানুষ পানিবন্দি। সামর্থ্যবানদের উচিত নিজ নিজ অবস্থান থেকে বানভাসি মানুষের পাশে দাঁড়ানো। মনোহরগঞ্জে ত্রাণের জন্য এখনো বানভাসি মানুষের মধ্যে হাহাকার রয়েছে। এখানে আরও অনেক ত্রাণ দরকার। বসুন্ধরা শুভসংঘ সব সময় এভাবেই মানুষের পাশে থাকবে।
 
এসময় অনেকে মধ্যে উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা বসুন্ধরা শুভসংঘের সদস্য আবুল হোসেন সবুজ, মোফাজা টেক সলিউশনসের বাংলাদেশের আইটি রিসোর্স ম্যানেজার আজহারুল ইসলাম আশিক, এইচআর ম্যানেজার ইমতিয়াজ জামান অমি, শুভ এবং স্টুডেন্টস সোশ্যাল ওয়েলফেয়ারের সৈকত।  

এছাড়া বসুন্ধরা শুভসংঘের মনোহরগঞ্জ উপজেলা শাখার সভাপতি শাহাদাত হোসেন, সহ-সভাপতি তানভীর মাহমুদ আরমান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান তুহিন, সাংগঠনিক সম্পাদক তানভীর মাহমুদ নাইম, কার্যকরী সদস্য নাহিদ হাসান তুষারসহ অনেকে এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।