ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

বন্যার পানিতে পাঁচ দিন ধরে বন্ধ কুমিল্লা ইপিজেড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
বন্যার পানিতে পাঁচ দিন ধরে বন্ধ কুমিল্লা ইপিজেড  ছবি সংগৃহীত

কুমিল্লা: টানা চারদিন বন্ধ থাকার পর আরও একদিন ছুটি বেড়েছে কুমিল্লা ইপজেডের। কিছু কিছু প্রতিষ্ঠানে এখনো পানি জমে থাকায় শ্রমিকদের দাবির প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

এর আগে গত ২৪ আগস্ট বন্যার প্রভাবে বন্ধ ঘোষণা করা হয় কুমিল্লা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল (ইপিজেড)। দুই দিনের জন্য তা বন্ধ করা হয়। পরবর্তীতে পরিস্থিতির ওপর নির্ভর করে আরও দুইদিন ছুটি বাড়ানো হয়।  

কুমিল্লা ইপিজেডের একটি সূত্রে জানা গেছে, শহরের কিছু অংশের পানি কুমিল্লার দক্ষিণ চর্থা এলাকা দিয়ে ইপিজেডে প্রবেশ করে। পরে তা বিমানবন্দর এলাকা দিয়ে বিজয়পুর খাল হয়ে ডাকাতিয়া নদীতে চলে যায়। ডাকাতিয়া নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ইপিজেড এলাকার বৃষ্টির পানি আর বের হতে পারেনি। যে কারণে ইপিজেডের ভেতর কয়েক ফুট পানি জমে যায়। ওই পানি এখনো পুরোপুরি সরেনি।

ছবি সংগৃহীত

কুমিল্লা ইপিজেডের নির্বাহী পরিচালক আবদুল্লাহ আল মাহবুব বলেন, চারদিন বন্ধ থাকার পর বুধবার (২৮ আগস্ট) ইপিজেড খোলা হলে শ্রমিকরা আসতে থাকেন। কিছু কিছু প্রতিষ্ঠানে এখনো পানি জমে আছে। তাই ২০ শতাংশের মতো শ্রমিক কাজ করতে অপারগতা প্রকাশ করেন। এটার প্রভাব পড়ে অন্য শ্রমিকদের ওপর। আমরা বিষয়টি নিয়ে বসে আরও একদিন ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিই। আগামীকাল নিরাপত্তা জোরদার করে ইপিজেড খুলে দিব।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা,আগস্ট ২৮,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।