ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

ইস্ট ওয়েস্ট মিডিয়ায় হামলা-ভাঙচুরের ঘটনায় লক্ষ্মীপুরে প্রতিবাদ সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
ইস্ট ওয়েস্ট মিডিয়ায় হামলা-ভাঙচুরের ঘটনায় লক্ষ্মীপুরে প্রতিবাদ সমাবেশ

লক্ষ্মীপুর: ইস্ট ওয়েস্ট মিডিয়ায় হামলা-ভাঙচুরের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে লক্ষ্মীপুরে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।  

বুধবার (২৮ আগস্ট) দুপুরে লক্ষ্মীপুর প্রেস ক্লাব মিলনায়তনে এ আয়োজন করা হয়।

প্রেস ক্লাবের উদ্যোগে আয়োজিত এ সমাবেশের সভাপতিত্ব করেন লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি হোসাইন আহম্মদ হেলাল।

প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক মীর ফরহাদ হোসেন সুমনের সঞ্চালনায় আয়োজিত এ সমাবেশে বক্তব্য দেন- প্রেস ক্লাবের সাবেক সভাপতি আ হ ম মোশতাকুর রহমান, সিনিয়র সাংবাদিক সেলিম উদ্দিন নিজামী, সাংবাদিক জহির উদ্দিন, জহিরুল ইসলাম, আজিজুর রহমান আজম, সানা উল্লাহ সানু, রবিউল ইসলাম খান, রেজাউল করিম পারভেজ, মো. নিজাম উদ্দিন ও রেজাউল করিম সুমন প্রমুখ।

এসময় বাংলাদেশ প্রতিদিন ও নিউজ২৪ টেলিভিশনের প্রতিনিধি লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল ও কালের কণ্ঠের প্রতিনিধি কাজল কায়েসসহ জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, সম্প্রতি দুর্বৃত্তরা ইস্ট ওয়েস্ট মিডিয়ার মতো জনপ্রিয় এবং নিরপেক্ষ একটি মিডিয়া হাউজে হামলা করেছে। এটি খুবই নিন্দনীয় ঘটনা। এ হামলা শুধু ইস্ট ওয়েস্ট মিডিয়ার ওপর হামলা নয়। এটি পুরো গণমাধ্যমের ওপর হামলা। মিডিয়া হাউজ কোনো রাজনৈতিক দলের নয়। সংবাদপত্র নিরপেক্ষ প্রতিষ্ঠান হিসেবে গণমানুষের জন্য কাজ করে। অতীতেও বিভিন্ন গণমাধ্যমে হামলা এবং বন্ধ করে দেওয়া হয়েছে। সেসময় প্রতিবাদ করার মতো অবস্থা ছিল না। তখন মিডিয়ার কণ্ঠ চেপে ধরা হয়েছে। সাধারণ জনগণের বাক স্বাধীনতা ছিল না। জনগণ বাকস্বাধীনতা ফিরে পেলেও গণমাধ্যম এখনো আগের কালো আইনের মাধ্যমে বন্দি। গণমাধ্যম যেন স্বাধীনভাবে কাজ করতে পারে। কোন দুষ্কৃতকারী যেন গণমাধ্যমের ওপর হামলা করতে না পারে। সেজন্য বর্তমান সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টার প্রতি আহ্বান জানাচ্ছি গণমাধ্যমের ওপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে তাদের বিচারের আওতায় আনতে হবে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।