ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

ত্রাণ বিতরণকালে আনসার সদস্যের মৃত্যু: পরিবারকে আর্থিক সহায়তা প্রদান

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
ত্রাণ বিতরণকালে আনসার সদস্যের মৃত্যু: পরিবারকে আর্থিক সহায়তা প্রদান

ঢাকা: বন্যাদুর্গত ফেনীতে ত্রাণ বিতরণ করতে গিয়ে পানিতে ডুবে প্রাণ হারান বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অঙ্গীভূত আনসার সদস্য ওয়াহিদুর রহমান (২৪)। নিহত ওয়াহিদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ।

বুধবার (২৮ আগস্ট) আনসার-ভিডিপি সদর দপ্তরে ওয়াহিদের পরিবারকে ৭ লাখ টাকার চেক হস্তান্তর করেন ও সমবেদনা জ্ঞাপন করেন আনসার বাহিনীর মহাপরিচালক।

গত ২৪ আগস্ট ফেনীর ফুলগাজী উপজেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে পানিতে ডুবে মৃত্যুবরণ করেন ওয়াহিদ। নিহত আনসার সদস্যের বাড়ি ফেনী জেলার ফুলগাজী উপজেলায়। ওয়াহিদ পাওয়ার স্টেশন কোম্পানি, আশুগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ায় অঙ্গীভূত আনসার হিসেবে কর্মরত ছিলেন।

গত ২০ আগস্ট নিজ বাড়ি ফেনীতে ছুটিতে গিয়ে তিনি বন্যাদুর্গতদের সহায়তায় কাজ করছিলেন। ২৪ আগস্ট এলাকার স্বেচ্ছাসেবীদের সঙ্গে যুক্ত হয়ে নৌকায় করে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি নৌকা থেকে পড়ে যান এবং প্রবল স্রোতে পানিতে তলিয়ে যান।  

এ সময় সহযোগীরা তাকে উদ্ধার করতে ব্যর্থ হন। একদিন পর স্থানীয়রা তার লাশ খুঁজে পেয়ে পরিবারকে হস্তান্তর করেন।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এসজেএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।