ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

শামা ওবায়েদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
শামা ওবায়েদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল

ফরিদপুর: বিএনপির সাংগঠনিক সম্পাদক (পদ স্থগিত) ও স্পেশাল অ্যাসিসট্যান্ট টু দ্য চেয়ারপারসনস ফরেন অ্যাফেয়ার্স অ্যাডভাইজরি কমিটির সদস্য শামা ওবায়েদ ইসলাম রিংকুর নামে হত্যা মামলা প্রত্যাহারের দাবিতে ফরিদপুরের সালথায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (২৮ আগস্ট) বিকাল ৪ টার দিকে সালথা বাইপাস সড়কের তিন রাস্তার মোড় থেকে বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিলটি উপজেলা সদরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে এসে বাইপাস সড়কে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা বিএনপির সহ-সভাপতি শাহিন মাতুব্বরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক চৌধুরী এমদাদ আলী খসরুর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন, সালথা উপজেলা বিএনপির সহ-সভাপতি মনিরুজ্জামান হুমায়ুন খান, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহিদুল হাসান লাভলু, শাহিনুর রহমান শাহিন, বিএনপি নেতা রাশেদ মাতুব্বর, আব্দুর রব, প্রচার সম্পাদক মো. নাসির মাতুব্বর, গট্টি ইউনিয়ন বিএনপির সভাপতি বিল্লাল মাতুব্বর, সাধারণ সম্পাদক কালাম মাস্টার, আটঘর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মজিবর রহমান, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আজিজুর রহমান লিটন, অ্যাডভোকেট সুজন ফকির, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হারুন মাতুব্বর প্রমুখ। এছাড়াও বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, শামা ওবায়েদ নগরকান্দায় উপস্থিত না থাকা সত্ত্বেও নগরকান্দা-সালথা বিএনপিকে দুর্বল করার ষড়যন্ত্রের অংশ হিসেবে তার নামে মিথ্যা হত্যা মামলা দায়ের করা হয়েছে। অবিলম্বে শামা ওবায়েদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই।  

উল্লেখ্য, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (পদ স্থগিত) শামা ওবায়েদ ইসলাম রিংকু গ্রুপের সঙ্গে কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক (পদ স্থগিত) শহিদুল ইসলাম বাবুল গ্রুপের গত ২১ আগস্ট নগরকান্দায় সংঘর্ষ হয়। এই সংঘর্ষের সময় কবির ভূইয়া (৫৫) নামে উপজেলার ছাগলদী গ্রামের এক বাসিন্দা নিহত হন।

কবিব ভূইয়াকে হত্যার অভিযোগে শামা ওবায়েদ ইসলাম রিংকুসহ ৩৬ জন বিএনপির নেতাকর্মীদের আসামি করে নিহতের স্ত্রী মোনজিলা বেগম (৪৪) বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।  গত ২৩ আগস্ট রাতে নগরকান্দা থানায় মামলাটি দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।