ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৯ আগস্ট ২০২৪, ২৩ সফর ১৪৪৬

জাতীয়

সন্ত্রাস, ট্রান্সন্যাশানাল ক্রাইম ও মানবপাচার প্রতিরোধে কাজ করতে আগ্রহী অস্ট্রেলিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
সন্ত্রাস, ট্রান্সন্যাশানাল ক্রাইম ও মানবপাচার প্রতিরোধে কাজ করতে আগ্রহী অস্ট্রেলিয়া

ঢাকা: অস্ট্রেলিয়া টেররিজম, ট্রান্সন্যাশানাল ক্রাইম, মানবপাচার প্রতিরোধ ইত্যাদি বিষয়ে ভবিষ্যতে বাংলাদেশের সঙ্গে আরও নিবিড়ভাবে কাজ করতে আগ্রহী বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার হাইকমিশনার (ভারপ্রাপ্ত) নারদিয়া সিম্পসন।

মঙ্গলবার (২৮ আগস্ট) সচিবালয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরীর (অব.) সঙ্গে তার নিজ দপ্তরে সাক্ষাৎকালে নারদিয়া এ কথা বলেন।

 

সাক্ষাৎকালে সন্ত্রাস দমন, মানবপাচার প্রতিরোধ, পুলিশ সংস্কার, বন্যা পরবর্তী কৃষি পুনর্বাসনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।  

অস্ট্রেলিয়ার হাইকমিশনার বলেন, বাংলাদেশের বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক অস্ট্রেলিয়ার দীর্ঘদিনের অংশীদার। বন্যা পুনর্বাসনে আমরা ব্র্যাককে প্রয়োজনীয় তহবিল দিয়েছি। আশা করছি, তারা দ্রুত কাজ শুরু করবে।

তিনি বলেন, আমরা মানবাধিকার ও গণতান্ত্রিক মূল্যবোধে বিশ্বাসী। পুলিশ সংস্কারের অংশ হিসেবে পুলিশের সক্ষমতা বৃদ্ধিতে প্রয়োজনীয় প্রশিক্ষণ ও সহযোগিতা দিতে আমরা প্রস্তুত। তাছাড়া অস্ট্রেলিয়া সাইবার সিকিউরিটি, ইমিগ্রেশন সেক্টরে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি ও আনুষঙ্গিক সহায়তা দিতে রাজি আছে। অস্ট্রেলিয়া আশা করে, মানবাধিকার সুরক্ষায় বর্তমান সরকারের প্রচেষ্টা অব্যাহত থাকবে।  

বৈঠকে উপদেষ্টা বলেন, চলমান বন্যায় বাংলাদেশের ২২টি জেলায় কৃষিখাত ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি কৃষি পুনর্বাসনে অস্ট্রেলিয়ার সহযোগিতা কামনা করেন।

বৈঠকে ঢাকাস্থ অস্ট্রেলিয়ান দূতাবাসের প্রথম সচিব (রাজনৈতিক) আনা পিটারসন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২২৫১ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
জিসিজি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।