ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

সোনারগাঁয়ে গার্মেন্টস ব্যবসায়ীর কাছে চাঁদা না পেয়ে জমি দখলের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
সোনারগাঁয়ে গার্মেন্টস ব্যবসায়ীর কাছে চাঁদা না পেয়ে জমি দখলের অভিযোগ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে গার্মেন্টস ব্যবাসায়ীর কাছে চাঁদা না পেয়ে জমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে। উপজেলার জামপুর ইউনিয়নের ওটমা এলাকায় জমি দখল করে নির্মাণাধীন বাড়ির রড, সিমেন্ট ও ইট লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা।

এ সময় ওই বাড়িতে থাকা প্রায় দেড় শতাধিক ফলদ গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠে।

রোববার (১ সেপ্টেম্বর) এ ঘটনায় গার্মেন্টস ব্যবসায়ী মো. নজরুল ইসলাম বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা করেন। ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক রয়েছে। এ ঘটনায় ওই ব্যবসায়ীর প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মামলার এজহারে উল্লেখ করেন।

মামলার এজহার থেকে  জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের ওটমা গ্রামের আব্দুল কাদিরের ছেলে গার্মেন্টস ব্যবসায়ী মো. নজরুল ইসলাম ওটমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশে তার জমিতে রড, সিমেন্ট, বালু ও ইট এনে গত ১৭ জুলাই নির্মাণ ভবন নির্মাণ কাজ শুরু করে। নির্মাণ কাজ করতে হলে আবু হায়দার চৌধুরী লিটনকে ৫০ লাট টাকার চাঁদা দাবি করেন। ওই চাঁদা নজরুল ইসলাম দিতে অস্বীকার করলে ২৪ আগস্ট বেলা সাড়ে ১১টার দিকে আবু হায়দার চৌধুরী লিটনের নেতৃত্বে আবু হোসেন চৌধুরী লিটন, আবু তালেব জিসান, মো. রাজু, কামাল দেওয়ান, আনোয়ার হোসেন, আব্দুল আলীমসহ ২০-২৫ জনের একটি দল দেশীয় অস্ত্র রামদা, চাপাতি, চাইনিজ কুড়াল, লোহার রড নিয়ে ওই জমিতে প্রবেশ করে। এক পর্যায়ে তারা ২০ লাখ টাকার রড, সিমেন্ট, বালু ও ইট লুট করে নিয়ে যায়। এক পর্যায়ে তারা ওই জমিতে থাকা বিভিন্ন প্রজাতির দেড় শতাধিক ছোট বড় গাছ কেটে ফেলে। এ সময় গার্মেন্টস ব্যবসায়ী নজরুল ইসলামকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। এ ঘটনায় ২৫ আগস্ট বিকেলে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেন। পরে গতকাল শনিবার তদন্ত শেষে পুলিশ এ ঘটনায় মামলা গ্রহণ করেন।

ভূক্তভোগী গার্মেন্টস ব্যবসায়ী নজরল ইসলাম বলেন, তিনি নারায়ণগঞ্জের জেড এস স্টাইল বিডি লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালক। এছাড়াও বিকেএমইএ এর সদস্য। মালোয়শিয়া বাংলাদেশ চেম্বার অব কর্মার্স ইন্ড্রাস্ট্রিজের সদস্য। ওটমা এলাকায় তার জমিতে তিনি একটি বাড়ি নির্মাণ কাজ শুরু করেন। সেখানে ওই এলাকার সন্ত্রাসী আবু হায়দার চৌধুরী লিটনের নেতৃত্বে ২০-২৫ জন এসে তার কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে রাজি না হওয়ায় দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে নির্মাণসামগ্রী লুট করে নিয়ে যায়।

অভিযুক্ত আবু হায়দার চৌধুরী লিটনের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলে তার ব্যক্তিগত মোবাইল নাম্বার বন্ধ পাওয়া যায়। আরো দুজন অভিযুক্তকেও ফোন দেওয়া হলে তারা ফোন রিসিভ করেননি। তাদের ক্ষুদে বার্তা দেওয়া হয়েছে।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মো. মহসিন বলেন, গার্মেন্টস ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা দাবি ও নির্মাণ সামগ্রী লুটের তদন্ত শেষে মামলা নেওয়া হয়েছে। আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।