ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

পদ্মায় নৌকা ডুবে ৪ শ্রমিক নিখোঁজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
পদ্মায় নৌকা ডুবে ৪ শ্রমিক নিখোঁজ

রাজশাহী: রাজশাহীর পদ্মা নদীতে নৌকাডুবির ঘটনায় চারজন শ্রমিক নিখোঁজ হয়েছেন।
 
রোববার (১ সেপ্টেম্বর) রাতে রাজশাহীর পবা উপজেলার চর মাজার দিয়াড়ে যাওয়ার সময় পদ্মা নদীতে এই নৌকা ডুবির ঘটনা ঘটে।

ছোট একটি নৌকায় অতিরিক্ত যাত্রী নিয়ে পারাপারের কারণে স্রোতের তোড়ে তা ডুবে যায়।  

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই ছোট নৌকায় অন্তত ১৬ জন শ্রমিক ছিলেন। তারা রাজশাহী শহরে কাজ শেষে করে চর মাজার দিয়ারে ফিরছিলেন। তার ওই চরের অধিবাসী। এর মধ্যে নৌকা ডুবির পর ১২ জন সাঁতরে তীরে উঠে এসেছেন। তবে রাজু, সবুজ, মোহাম্মদ আলী ও ফারুক নামের চার জন শ্রমিক নিখোঁজ রয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের একটি ডুবুরি ইউনিট ঘটনাস্থলে যায়। কিন্তু নদীর তীব্র স্রোত এবং ঘটনাস্থলটি ভারত সীমান্তবর্তী এলাকায় হওয়া তারা উদ্ধার অভিযান স্থগিত করে আবারও সদর দপ্তরে ফিরে আসেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আবু শামা জানান, পদ্মা নদীতে নৌকা ডুবির খবর পেয়ে সোমবার (২ সেপ্টেম্বর) ভোর ৬টার দিকে তাদের পাঁচ সদস্যের একটি ডুবুরি ইউনিট ঘটনাস্থলে যায়। কিন্তু পদ্মায় তীব্র স্রোত এবং ঘটনাস্থলটিও ভারত সীমান্তবর্তী এলাকা থেকে প্রায় ২শ গজ দূরেই। তাই উদ্ধার অভিযান স্থগিত করে তাদের ডুবুরি ইউনিটটি আবারও সদর দপ্তরে ফিরে আসেন। নদীতে স্রোত কমলে দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে তারা এই ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলেও জানান সিনিয়র স্টেশন অফিসার।

এদিকে রাজশাহীর পবা উপজেলার হরিপুর ইউনিয়ন পরিষদের এক নম্বর ওয়ার্ডের সদস্য হুমায়ুন কবির বলেন, তিনি খোঁজ নিয়ে জানতে পেরেছেন পদ্মার চর থেকে ১৬ জন শ্রমিক কাজে গিয়েছিলেন। কাজ শেষে রোববার রাতে তারা একটি ডিঙি নৌকায় বাড়ি ফিরছিলেন। অতিরিক্ত যাত্রী থাকায় তীব্র স্রোতের কারণে নৌকাডুবির ঘটনা ঘটে। এ সময় ১৬ জনের মধ্যে ১২ জন সাঁতরে পাড়ে উঠেন। কিন্তু বাকি চারজন নিখোঁজ রয়েছেন বলে তাদের সাথে থাকা শ্রমিকরা জানিয়েছেন।

রাজশাহীর পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত জানিয়েছেন, ঠিক কজন নিখোঁজ তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। কারণ ওই ঘটনার পর কেউ বলছেন, তিনজন। আবার কেউ বলছেন চারজন শ্রমিক নিখোঁজ হয়েছেন। তাই প্রকৃত নিখোঁজের সংখ্যা কজন হবে সেই ব্যাপারে তথ্য সংগ্রহের চেষ্টা হচ্ছে। আর বিষয়টি ফায়ার সার্ভিসকেও জানানো হয়েছে। তারা উদ্ধার তৎপরতা চালাবেন।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।