ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

আব্দুল্লাহিল কাফীর নামে ২ মামলা, রিমান্ড চাইবে পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
আব্দুল্লাহিল কাফীর নামে ২ মামলা, রিমান্ড চাইবে পুলিশ আবদুল্লাহিল কাফী

ঢাকা: ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সুপারনিউমারারি পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) আবদুল্লাহিল কাফীর নামে দুটি মামলা দায়ের করা হয়েছে। দুটি মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডের আবেদন করবে পুলিশ।

 

পুলিশ কর্মকর্তা কাফীর বিরুদ্ধে লাশ পুড়িয়ে ফেলার অভিযোগে আশুলিয়া থানায় একটি মামলা এবং হাজারীবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়।  

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান ও অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে সোমবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটক হন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সুপারনিউমারারি পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) আবদুল্লাহিল কাফী।

গণমাধ্যমের খবরে জানা যায়,  ৫ আগস্ট দুপুরে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালানোর পরে বাইপাইল এলাকায় বিজয় মিছিল বের হয়। পরে বিকেলে উত্তেজিত জনতা আশুলিয়া থানা ঘেরাও করে। তারা থানা ভবনে ইটপাটকেল ছুড়তে থাকেন। কেউ কেউ গেট ভাঙতে এগিয়ে যান।

এক পর্যায়ে পুলিশ ছাত্র-জনতাকে উদ্দেশ্য করে গুলি ছুড়লে ঘটনাস্থলেই অনেকে নিহত হন। সেদিন থানার পাশেই ইসলাম পলিমারস অ্যান্ড প্লাস্টিসাইজারস লিমিটেডের অফিসার ফ্যামিলি কোয়ার্টারের দেয়াল ঘেঁষে গুলিবিদ্ধ সাতজনের মরদেহ ছড়িয়ে ছিটিয়ে পড়ে ছিল।

পুলিশ মরদেহগুলো একত্রিত করে ভ্যানের উপর স্তূপ করে রাখে, যা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওটিতে দেখা যায়। পরে মরদেহগুলোতে আগুন দেওয়া হয় বলে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।