ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

অর্থাভাবে অনিশ্চয়তায় ক্যান্সারে আক্রান্ত শিশু রাফির চিকিৎসা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
অর্থাভাবে অনিশ্চয়তায় ক্যান্সারে আক্রান্ত শিশু রাফির চিকিৎসা 

নীলফামারী: সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী রোবায়েত মন্ডল রাফি ঘাতকব্যাধি ক্যান্সারে আক্রান্ত। যে বয়সে তার খেলাধুলায় মত্ত থাকার কথা।

সহপাঠী বন্ধুদের সঙ্গে পিঠে বইয়ের ব্যাগ নিয়ে স্কুলে যাওয়ার কথা। সে বয়সে ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িতে ঘরের বিছানায় শুয়ে শুয়ে দিন পার করছে।

খোঁজ নিয়ে জানা যায়, সৈয়দপুরের পার্শ্ববর্তী পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নের মছে হাজী পাড়ার মৃত্যু আনিস মণ্ডল ও রেজোয়ানা আক্তার দম্পতির একমাত্র ছেলে রাফি। মাস ছয়েক আগে তার ক্যান্সার ধরা পড়ে। এ পর্যন্ত রাফিকে চারটি কেমোথেরাপি দেওয়া হয়। এতে প্রায় ১২ লাখ টাকা খরচ হয়। পুরোপুরি সুস্থ হতে সার্জারি করাতে হবে।  

এদিকে গত ২৪ আগস্ট রাফির বাবা আনিস মণ্ডল (৪০) চৌমুহনী বাজারে একটি মোটরসাইকেল দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। তিনিই ছিলেন পরিবারের একমাত্র উপার্জনক্ষম। স্বয়-সম্বল বলতে সেরকম কিছু রেখে যেতে পারেননি। স্বামী হারিয়ে রেজোয়ানা আক্তার মানসিকভাবে বিধ্বস্ত। অসুস্থ সন্তানকে নিয়ে কি করবেন? কীভাবে সংসার চালাবেন? তার কোনো ঠিক-ঠিকানা নেই।

অর্থাভাবে রাফির চিকিৎসা থেমে যাওয়ার পথে। রাফিকে ভারতে নিয়ে গিয়ে সার্জারি করাতে হবে। এজন্য কমপক্ষে ১০ লাখ টাকা দরকার। যা তার মা রেজোয়ানা আক্তারের পক্ষে জোগাড় করা কোনোভাবেই সম্ভব না। এমতাবস্থায় স্বামীহারা রেজোয়ানা আক্তার নিজের একমাত্র ছেলে রাফির জীবন বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা কামনা করেছেন।

রাফির মা রেজোয়ানা বলেন, ‘আজ যদি আমার স্বামী বেঁচে থাকতেন। তাহলে হয়ত এমন দিন দেখতে হতো না। সবার কাছে হাত পাততে হতো না। স্বামীকে তো হারিয়েই ফেললাম। এখন ক্যান্সারে আক্রান্ত আমার একমাত্র ছেলেকে বাঁচাতে চাই। ’ 

অশ্রুসিক্ত চোখে নিজের অসহায়ত্বের কথা জানিয়ে এভাবেই সবার কাছে সহযোগিতা কামনা করে আকুতি মিনতি করছেন রেজোয়ানা আক্তার।

সাহায্য পাঠানোর ঠিকানা: রেজোয়ানা আক্তার, গ্রাম: বেলাইচন্ডি মছে হাজী পাড়া, পার্বতীপুর, দিনাজপুর।  
মোবাইল: ০১৭৯৪৫৪৪৭৯১ (বিকাশ বা নগদ)

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।