ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

সাবেক আইনমন্ত্রী আনিসুলের ফাঁসির দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
সাবেক আইনমন্ত্রী আনিসুলের ফাঁসির দাবিতে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া-৪ কসবা-আখাউড়া আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের বিরুদ্ধে হত্যার অভিযোগ তুলে তার ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে আখাউড়া উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে পৌর শহরের সড়ক বাজার রেলস্টেশন রোডে এ কর্মসূচি পালন করে বিএনপি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সদস্য সচিব সিরাজুল ইসলাম সিরাজ, উপজেলা বিএনপির আহ্বায়ক জয়নাল আবেদীন আব্দু মিয়া, সদস্য সচিব ডা. খোরশেদ আলম ভুঁইয়া, পৌর বিএনপির আহ্বায়ক সেলিম ভূঁইয়া, সদস্য সচিব আক্তার খান, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউল হাসান খান সানি, উপজেলা মহিলা দলের আহ্বায়ক অন্তরা চৌধুরী, দক্ষিণ ইউনিয়ন বিএনপির সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া, যুবদল সভাপতি আল-আমীন ভূঁইয়া, জাবেদ ভূঁইয়া, আশরাফুল সরকারসহ অন্যরা।

মানববন্ধনে আখাউড়া পৌরসভার কাউন্সিল বাহার মিয়া আনিসুল হকের বিরুদ্ধে তার ভাইকে হত্যার অভিযোগ তুলে বলেন, গত ২০১৪ সালে উপজেলা নির্বাচনের দিন তারা গণভোট কেন্দ্রে আমার ছোট ভাই উপজেলা যুবদল নেতা হাদিস মিয়াকে গুলি করে নৃশংসভাবে হত্যা করে ততকালীন অবৈধ সরকারের অবৈধ আইনমন্ত্রী আনিসুল হক ও তার ঘনিষ্ঠসহচর সাবেক পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা কাজলের নির্দেশে। আমরা তখন বিচার পাইনি। আমি আমার ভাই হত্যার বিচার চাই। আনিসুল হক ও তার দোসরদের ফাঁসি চাই।

অন্য বক্তারা বলেন, গত ১৫ বছর স্বৈরাচার আওয়ামী লীগ সরকারের আমলে মানুষের বাক স্বাধীনতা, মানবাধিকার ছিল না। সারা দেশের মতো কসবা-আখাউড়ায় বিএনপি অসংখ্য নেতা-কর্মীসহ সাধারণ মানুষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে। গুম-খুন করেছে। আইনমন্ত্রী আনিসুল হক এবং আওয়ামী লীগনেতা ও সাবেক পৌর মেয়র কাজলের নির্দেশে আখাউড়ায় ক্রস ফায়ার দিয়ে মানুষকে হত্যা করেছে। তারা জনগণের জানমাল লুটপাট, জায়গা জমি দখল করে কোটি কোটি টাকা কামিয়েছে।

মানববন্ধনে উপজেলার মনিয়ন্দ এলাকার হরিপুর গ্রামের নিহত রহিজ মিয়ার স্ত্রী খাদিজা ও তার ছেলে অভিযোগ করেন ২০১৬ সালে রাতের আঁধারে আনিসুল হকের নির্দেশে সাদা পোশাকে রহিজ মিয়াকে ধরে নিয়ে ক্রয় ফায়ার দিয়ে হত্যা করে। রহিজ হত্যার বিচার চাই।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।