ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

প্রতারণার অভিযোগে বেনাপোলের ৮ প্রতিষ্ঠানে তালা 

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
প্রতারণার অভিযোগে বেনাপোলের ৮ প্রতিষ্ঠানে তালা 

বেনাপোল (যশোর): বেনাপোল বন্দর এলাকায় পাসপোর্ট যাত্রীদের সঙ্গে প্রতারণার অভিযোগে আটটি সাইনবোর্ড বিহীন অবৈধ দোকানে তালা ঝুলিয়েছে পুলিশ।

এছাড়া আরও চারটি দোকানের মালিককে সতর্ক করা হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে বেনাপোল বন্দরের চেকপোস্টে অবস্থিত এসব দোকানে তালা ঝোলানো হয়। এসময় সেখানে বাজার কমিটি, রাজনৈতিক নেতা ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।  
 
এর আগে যাত্রীদের সঙ্গে প্রতারণা ও ভ্রমণ ট্যাক্স জালিয়াতির অভিযোগে চেকপোস্ট এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে ১০টি ভুয়া প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে মামলা দেওয়া হয়েছিল। এর মধ্যে বন্দরের সাদিপুর সড়কে বেনাপোল ট্রাভেল পয়েন্টের শামিম এবং চৌধুরী ও মসজিদ মার্কেটের সাইবোর্ড বিহীন নয়টি দোকান তালা মারে পুলিশ। তবে তারা আইনের ফাঁক ফোকর দিয়ে বেরিয়ে আবার প্রতারণায় জড়িয়ে পড়েন।

স্থানীয়রা জানান, চিকিৎসা ব্যবসাসহ বিভিন্ন কাজে বেনাপোল বন্দর হয়ে সবচেয়ে বেশি পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করেন ভারতে। এসব যাত্রী যখন দেশের বিভিন্ন প্রান্ত থেকে বন্দরে নামেন, তখন ছিনতাইকারীরা বিভিন্ন পরিচয়ে যাত্রীদের পাসপোর্টের ফরম বা ভ্রমণ ট্যাক্স কেটে দেওয়ার কথা বলে স্থানীয় বিভিন্ন মার্কেটে সাইনবোর্ড বিহীন ঘরে বসান। পরে বিভিন্ন প্রতারণার মাধ্যমে আবার কখনো ভয় দেখিয়ে সঙ্গে থাকা অর্থ ছিনিয়ে নেওয়া হয়।  

গত সোমবার (২ সেপ্টেম্বর) বন্দরের প্যাছেঞ্জার টার্মিনাল থেকে আট পাসপোর্টধারীর কাছ থেকে দুই লাখ টাকা ছিনিয়ে নেন প্রতারকরা। অবশেষে পুলিশ অভিযান চালিয়ে ছিনতাইকারীদের ব্যবহৃত আটটি অবৈধ দোকানে তালা ঝুলিয়ে দেয়।  

অভিযুক্ত ছিনতাইকারীরা হলেন- চৌধুরী সুপার মার্কেটের রবি, সাইদুর সুপার মার্কেটের বাবুল, রেজাউল সুপার মার্কেটের হামিদ, ইউনুস সুপার মার্কেটে বরিশালের শামীম, রবি, সয়েব, ইবাদত, হৃদয়, শিমুল, ইমরান ও মারুফ।


বেনাপোল পোর্টথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত জানান, প্রতিদিন নানান কৌশলে পাসপোর্টধারীদের জিম্মি করে ছিনতাই করে আসছিল প্রতারক চক্রগুলো। এ ধরনের প্রতারকদের আটটি অবৈধ প্রতিষ্ঠানে তালা মারা হয়েছে। এছাড়া অন্যদের সতর্ক করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।