ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নাটোরের সাবেক ডিসি-এসপি ও এমপির নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
নাটোরের সাবেক ডিসি-এসপি ও এমপির নামে মামলা

নাটোর: নাটোরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) আবু নাছের ভূঁঞা ও পুলিশ সুপার (এসপি) মো. তারিকুল ইসলামের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ এনে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া নাটোর-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ও নাটোর সদর থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু রায়হানসহ ৩৩ জনের নামে ও অজ্ঞাত আরও ১০০ জনের নামে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ফরহাদ হাওলাদার মা মোছা. ফাতেমা বেগম বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন।  

মামলার অপর আসামিরা হলেন- নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান ও নাটোর পৌরসভার সাবেক মেয়র উমা চৌধুরী জলি, জেলা যুবলীগ সভাপতি বাশিরুর রহমান খান এহিয়া চৌধুরী, ছাত্রলীগ সভাপতি ফরহাদ বিন আজিজ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইমরান সোনারসহ আরও অনেকে।

মামলায় বাদী বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৮ জুলাই দুপুরে আমার ছেলে ফরহাদ হাওলাদারসহ অন্যান্য শিক্ষার্থীরা শহরের মাদরাসা মোড়ে অবস্থান করছিল। এসময় আসামিরা হামলা চালায়। পরে ফরহাদ পাশের ওয়ালটন শো রুমের দোতালায় গিয়ে আশ্রয় নেয়। আসামিরা সেখান থেকে ধরে এনে বুকে পিস্তল ঠেকিয়ে গুলি করার সময় তার ছেলে চিৎকার করে ছুটাছুটি করার চেষ্টা করায় গুলি এসে তার ডান হাতে লাগে। একই দিন বিকেলে সাবেক এমপি শিমুল ও চেয়ারম্যান রমজানের নির্দেশে অন্য আসামিরা তাদের বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় একটি এজাহার গ্রহণ করা হয়েছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর, ০৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।