ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সিলেট সীমান্তে গ্রেপ্তার গোপালগঞ্জের দুই যুবক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
সিলেট সীমান্তে গ্রেপ্তার গোপালগঞ্জের দুই যুবক

সিলেট: সীমান্ত পেরিয়ে ভারত যাওয়ার চেষ্টাকালে সিলেট সীমান্তে গ্রেপ্তার হয়েছেন গোপালগঞ্জের দুই যুবক। ভারতে যাওয়ার আগ মুহূর্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের হাতে আটক হন তারা।

আটকরা হলেন- মো. মশিউর রহমান (৩৪) ও মো. লিয়াকত শেখ (৩৫)। তাদের কাছ থেকে ভারতীয় রুপি, একাধিক ভারতীয় সিমকার্ড, আধার কার্ডসহ বিভিন্ন জিনিসপত্র জব্দ করা হয়েছে।

মশিউর গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার রাজপাট ইউনিয়নের বড় বাহিরভাগ গ্রামের ইসমাইল মোল্লার ছেলে। লিয়াকত একই উপজেলার কাশিয়ানী থানার চরপদ্মবিলা গ্রামের বাবুল শেখের ছেলে বলে জানিয়েছেন বিজিবি।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার কানাইঘাটের ডোনা সোনারখেওর বিওপির বিজিবির নেতৃত্বে বিশেষ দল টহলের সময় দুই ব্যক্তির আচরণ সন্দেহজনক মনে হওয়ায় তাদের চ্যালেঞ্জ করেন সদস্যরা। এ সময় তারা পালিয়ে যাওয়ার চেষ্টাকালে আটক হন। পরে জিজ্ঞাসাবাদ করলে তারা অবৈধপথে সীমান্ত অতিক্রম করে ভারত যাওয়ার পরিকল্পনা করছিলেন বলে জানান।

এ সময় তাদের দেহ তল্লাশি করে ১০ হাজার ২০০ ভারতীয় রুপি, ১৬ হাজার বাংলাদেশি টাকা, দুটি মোবাইল সেট, চারটি ভারতীয় সিমকার্ড, দুটি মেমরি কার্ড, দুটি ভারতীয় আদার কার্ড জব্দ করা হয়।

মশিউর ও লিয়াকত শেখ জানান, তারা কোনো অপরাধী নন। দীর্ঘ কয়েক বছর ধরেই তারা বাংলাদেশের বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে ভারতে গিয়ে আসাম রাজ্যে হকারি ব্যবসা করতেন।

লিয়াকত শেখ বলেন, ভারতে যাওয়ার উদ্দেশ্যে গত বৃহস্পতিবার রাতে কানাইঘাটের ডোনা সীমান্ত এলাকায় আসি। আগের কথাবার্তা অনুযায়ী দালালের মাধ্যমে শুক্রবার আমাদের ভারত যাওয়ার কথা ছিল। কিন্তু ওই দালাল কৌশলে আমাদের বিজিবির হাতে ধরিয়ে দেয়।

তার সঙ্গী মশিউর নিজেকে কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক বলে দাবি করেন।

কানাইঘাট সোনারখেওড় বিজিবি ক্যাম্পের হাবিলদার জুয়েল বলেন, ডোনা সীমান্ত এলাকায় বিজিবির সদস্যরা টহল দেওয়ার সময় অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টাকালে মশিউর রহমান ও লিয়াকত শেখকে আটক করে। তাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের ঘটনায় বিজিবি বাদী হয়ে কানাইঘাট থানায় মামলা করেছে। আটকদের এরই মধ্যে কানাইঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে বলে তিনি জানান।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার জানান, আটক মশিউর রহমান ও লিয়াকত শেখের বিরুদ্ধে বিজিবির পক্ষ থেকে থানায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।