ঢাকা, রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

৩৫ প্রত্যাশীদের প্রতিনিধিদল জনপ্রশাসন মন্ত্রণালয়ে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
৩৫ প্রত্যাশীদের প্রতিনিধিদল জনপ্রশাসন মন্ত্রণালয়ে

ঢাকা: চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে দ্বিতীয়দিনের মতো শাহবাগের জাতীয় যাদুঘরের সামনে অবস্থান নিয়েছেন ৩৫ প্রত্যাশী শিক্ষার্থীরা। রোববার (৮ সেপ্টেম্বর) দুপুর ১টায় শাহবাগ ঘুরে এমন চিত্র দেখা গেছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) প্রায় সাত ঘণ্টা শাহবাগ অবরোধ করে রাখার পর রোববারও সকাল ১০টা থেকে অবরোধের ঘোষণা দেন এ শিক্ষার্থীরা। তবে উপস্থিতি স্বল্পতার কারণে তারা জাতীয় যাদুঘরের সামনে অবস্থান নিয়েছেন।

শিক্ষার্থীদের এ অংশটি সরকারের সঙ্গে আলোচনার চেষ্টা করছেন। আন্দোলনের সংগঠক আহমেদ তানজিল দুপুর ২টা ৪৫ মিনিটে বাংলানিউজকে জানিয়েছেন, আন্দোলনকারীদের ছয় সদস্যের একটি প্রতিনিধিদল সংগঠক মোশাররফ পাঠানের নেতৃত্বে জনপ্রশাসন মন্ত্রণালয়ে গেছে। তারা জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব বা ঊর্ধ্বতন কারও সঙ্গে আলোচনার চেষ্টা করবে। বিকেল ৪টায় পুলিশের স্পেশাল ব্রাঞ্চের প্রধানের সঙ্গে সাক্ষাৎ করতে আরেকটি দল যাবে।

তিনি বলেন, শনিবার আমরা আইন উপদেষ্টা ড. আসিফ নজরুলের সঙ্গে দেখা করতে গিয়েও পারিনি।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে গত ১২ বছর ধরে একদল শিক্ষার্থী আন্দোলন করছেন। শনিবার এ দাবিতে তারা প্রথমে জাতীয় যাদুঘরের সামনে সমাবেশ ও পরে দুপুরে শাহবাগ মোড়ে অবরোধ করেন। রাত সাড়ে ৮টায় তারা অবরোধ তুলে নেন।  

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।