ঢাকা, মঙ্গলবার, ২৬ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে পাকা ধান ক্ষেতে মিলল ৯টি রাসেল ভাইপার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
চাঁপাইনবাবগঞ্জে পাকা ধান ক্ষেতে মিলল ৯টি রাসেল ভাইপার

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার গমেরচর এলাকার একটি ধানের ক্ষেত থেকে নয়টি রাসেল ভাইপার সাপ পাওয়া গেছে। পরে সাপগুলো লাঠি দিয়ে পিটিয়ে হত্যার পর সেখানেই পুঁতে ফেলে কৃষকরা।

 

মঙ্গলবার(১০ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার পাঁকা ইউনিয়নের গমেরচর এলাকার ইব্রাহিম হোসেনের ধানের জমিতে ঘটনাটি ঘটে।  

কৃষক ইব্রাহিম হোসেন জানান, তিন দিন আগে তার জমির ধান কেটে গুচ্ছ করে আঁটি বেঁধে জমিতে ফেলে রাখে শ্রমিকরা। মঙ্গলবার সকালে তার শ্রমিকরা কেটে রাখা ধানের আঁটিগুলো আনতে গিয়ে সাপগুলো দেখতে পায়। পরে শ্রমিকরা সবগুলো সাপ মেরে ওখানেই পুঁতে ফেলেন।  

শ্রমিক সৈবুর রহমান জানান, ধানের জমিতে একটি ধানের আঁটি তুলতে গিয়ে প্রথমে একটি রাসেল ভাইপার সাপ দেখতে পান। তাৎক্ষণিকভাবে লাঠি দিয়ে মারতে থাকেন এ সময় আরও আটটি সাপ বের হয়ে আসে। এ সময় তার সঙ্গে থাকা অন্যান্য শ্রমিকরা এবং আশেপাশে থাকা শ্রমিকরা ঘটনাস্থলে এসে সবগুলো সাপ মেরে ফেলেন।  

অপর প্রত্যক্ষদর্শী শ্রমিক ইসমাইল জানান, পরপর নয়টি সাপ ধানের জমিতে দেখার পর শ্রমিকরা আতঙ্কিত হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাদের চিৎকারে আশেপাশের ধানের জমি থেকে শ্রমিকরা এসে লাঠি দিয়ে সবকয়টি সাপ মেরে ফেলেন তারা। পরে নয়টি সাপকেই ঘটনাস্থলে মাটি খুঁড়ে পুঁতে ফেলা হয়।

এ ব্যাপারে পাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক জানান, পদ্মা নদীর ধারে গমেরচর এলাকায় তিনি নয়টি সাপ মারার খবর পেয়েছেন। তবে সাপগুলো কোনো প্রজাতির তা জানা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad