ঢাকা, বুধবার, ২৬ ভাদ্র ১৪৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সীমান্ত হত্যা নিয়ে প্রশ্নের জবাব দিলেন না ভারতের হাইকমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
সীমান্ত হত্যা নিয়ে প্রশ্নের জবাব দিলেন না ভারতের হাইকমিশনার ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা

ঢাকা: নবনিযুক্ত পররাষ্ট্র সচিব জসীম উদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। সাক্ষাতে দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ের পাশাপাশি সীমান্তকেন্দ্রিক সম্পর্কও আলোচনা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ সাক্ষাতের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে হাইকমিশনার জানান, নিরাপত্তা ও উন্নয়নে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ ও ভারত।

এ সময় সাংবাদিকরা সীমান্ত হত্যা নিয়ে কোনো মন্তব্য আছে কি না জানতে চাইলে প্রণয় ভার্মা বলেন, সেটি নিয়ে ইতোমধ্যে পররাষ্ট্র উপদেষ্টা কথা বলেছেন। এর বেশি কিছু বলেননি তিনি।

ভারতীয় হাইকমিশনার বলেন, নতুন দায়িত্ব নেওয়া পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠক হয়েছে। সরকারের সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয় গুরুত্বপূর্ণ অংশীদার। একে অপরকে জানার জন্য একটি ভালো বৈঠক ছিল। এছাড়া সীমান্তকেন্দ্রিক যে সম্পর্ক সেটি নিয়েও আলোচনা হয়েছে, তবে বিস্তারিত আলাপ হয়নি।

তিনি বলেন, আমি আগেও যেমনটি বলেছি আমাদের বাংলাদেশের সঙ্গে গভীর সম্পর্ক রয়েছে। দুই দেশের নিরাপত্তা ও উন্নয়নে আমরা একসঙ্গে কাজ করবো, আমরা সেই সম্পর্ক চলমান রাখতে চাই। আমরা সামনে আরও একযোগে কাজ করতে চাই।

সম্প্রতি সীমান্তে দুই কিশোর-কিশোরী হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। স্বজনদের ভাষ্যে, ভারতের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে তারা প্রাণ হারিয়েছেন। এছাড়া প্রায়ই সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশির মৃত্যুর ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।