ঢাকা, মঙ্গলবার, ২৬ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

জনগণ যেভাবে বলবে, পররাষ্ট্রনীতি সেভাবেই চলবে: আসিফ মাহমুদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
জনগণ যেভাবে বলবে, পররাষ্ট্রনীতি সেভাবেই চলবে: আসিফ মাহমুদ

কুমিল্লা: জনগণের ম্যান্ডেট না থাকায় আগের সরকার ছিল নতজানু সরকার- বলেছেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লা টাউন হল প্রাঙ্গণে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

আসিফ মাহমুদ বলেন, জনগণের ম্যান্ডেট না থাকায় বিগত সরকার ছিল নতজানু সরকার। ওই সরকার আরেক দেশের লোকজনের সঙ্গে মাথা নিচু করে কথা বলত। এখন থেকে জনগণ যেভাবে কথা বলবে, পররাষ্ট্রনীতি সেভাবে চলবে।  

তিনি বলেন, আমরা দেশীয় স্বার্থে অন্য রাষ্ট্রের সঙ্গে চোখে চোখ রেখে মাথা উঁচু করে কথা বলব। যারা সীমান্তে হত্যাকাণ্ড করছে, তাদের স্পষ্ট করে বলতে চাই, এতদিন আপনারা আওয়ামী লীগের হয়ে কাজ করেছেন। এখন আর সেই সুযোগ নেই। এখন কথা বলতে হবে এ দেশের জনগণের সঙ্গে। এ দেশের জনগণের বুকে গুলি চালানো থেকে ফিরে আসতে হবে।
 
উপদেষ্টা বলেন, বাংলাদেশের মানুষ বেশি কিছু চায় না। তারা স্বাধীনভাবে মত প্রকাশ করতে চায়। তিনবেলা পেট ভরে খেতে চায়। কিন্তু আগে বাংলাদেশের মানুষকে মত প্রকাশ করতে গেলে দশবার ভাবতে হতো। গান গেয়ে জেল খাটতে হয়েছে। কবিতা লিখে জেল খাটতে হয়েছে।  

তিনি বলেন, আগে একটি কথা বললে পুলিশ, র‌্যাব বাসা-বাড়িতে হানা দিত। আজ আমরা স্বাধীনভাবে কথা বলতে পারছি। আপনারা কুমিল্লার মানুষ শিখিয়েছেন কীভাবে প্রতিরোধ গড়ে তুলতে হয়। এই কুমিল্লা স্বৈরাচারবিরোধী আন্দোলনে সারা দেশে অনুপ্রেরণা যুগিয়েছে।

তিনি বলেন, মন্ত্রণালয়ে আমি স্বাচ্ছদ্যবোধ করি না। আমার জায়গা রাজপথ। কুমিল্লায় আপনাদের কাছে আসতে পেরে আমার কাছে খুব ভালো লাগছে। ৫৩ বছরের জঞ্জাল একমাসে সরানো সম্ভব নয়। তারপরও দৃশ্যমান পরিবর্তন হয়েছে।  

তিনি আরও বলেন, এবার ত্রাণের চাল চুরির কোনো খবর চোখে পড়েনি। বিমানবন্দরে কেউ হয়রানির শিকার হচ্ছেন না। ঘুষ বন্ধ হয়ে গেছে। আগামীর বাংলাদেশ চলবে আপনাদের রূপরেখায়। আপনারা প্রস্তাবনা দেবেন, আমরা কেবিনেটে বাস্তবায়ন করব।

শহীদদের তালিকা নিয়ে তিনি বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের তালিকা শেষ পর্যায়ে রয়েছে। আমরা এ জন্য কাজ করে যাচ্ছি।

মতবিনিময় সভায় বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়ক আবু বাকের মজুমদার, আবদুল কাদেরসহ অন্য সমন্বয়করা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।