ঢাকা, মঙ্গলবার, ২৬ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সীমান্তে কিশোর জয়ন্ত হত্যায় ঢাকার কড়া প্রতিবাদ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
সীমান্তে কিশোর জয়ন্ত হত্যায় ঢাকার কড়া প্রতিবাদ ছবি: সংগৃহীত

ঢাকা: ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী- বিএসএফের গুলিতে জয়ন্ত কুমার সিংহ ওরফে জাম্বু নামে ১৬ বছর বয়সী এক বাংলাদেশি কিশোর নিহত হওয়ার ঘটনায় ভারত সরকারের কাছে কড়া প্রতিবাদ জানিয়েছে ঢাকা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

এতে বলা হয়, মঙ্গলবার ঢাকায় ভারতীয় হাইকমিশনে পাঠানো এক প্রতিবাদ নোটে বাংলাদেশ গভীর উদ্বেগ জানিয়েছে।  

এতে উল্লেখ করা হয়েছে, ভারতীয় কর্তৃপক্ষের পক্ষ থেকে প্রাণঘাতী নয় এমন কৌশল অবলম্বন এবং বারবার হত্যা বন্ধের প্রতিশ্রুতির পরও এ ধরনের হত্যাকাণ্ড অব্যাহত রয়েছে। বাংলাদেশ সরকার এ নির্মম কর্মকাণ্ডের নিন্দা জানায়।

কোনো একটি দেশের নাগরিক বৈধ কাগজপত্র ছাড়া অন্য দেশের ভূখণ্ডে প্রবেশ করলে সংশ্লিষ্ট দেশের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া যেতে পারে। কোনো অবস্থাতেই তারা যেন নির্যাতন ও মৃত্যুর শিকার না হন।

বাংলাদেশ সরকার এ ধরনের নির্মম কর্মকাণ্ডের পুনরাবৃত্তি রোধ, সীমান্ত-সম্পর্কিত সব হত্যাকাণ্ডের তদন্ত, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

৯ সেপ্টেম্বর ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার সীমান্তে জয়ন্ত কুমার সিংহ ওরফে জাম্বু বিএসএফের গুলিতে নিহত হয়। এর আগে ১ সেপ্টেম্বর মৌলভীবাজার সীমান্তে আরেক বাংলাদেশি কিশোরী একইভাবে নিহত হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।