ঢাকা, বুধবার, ২৭ ভাদ্র ১৪৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সোনারগাঁয়ে সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে মিথ্যাচারে প্রতিবাদ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
সোনারগাঁয়ে সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে মিথ্যাচারে প্রতিবাদ সমাবেশ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের কাছ থেকে চাঁদা দাবির বিষয়ে মিথ্যাচার করার প্রতিবাদ সমাবেশ করেছে হিন্দু সম্প্রদায়ের লোকজন।

বুধবার (১১ সেপ্টেম্বর) বারদী এলাকার লোকনাথ ব্রহ্মচারী আশ্রমের সামনে এ প্রতিবাদ সমাবেশ হয়।

এ সময় হিন্দু সম্প্রদায়ের শতাধিক লোক উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, বারদী লোকনাথ ব্রহ্মচারী আশ্রমের ম্যানেজার নয়ন গোলধার, বারদী জুয়েলারি সমিতির সভাপতি জগদীশ দে, সাধারণ সম্পাদক লোকনাথ মালী, বারদী এলাকার সাগর দাস, সুমন সরকার, স্বর্ণ ব্যবসায়ী কিরন চন্দ্র দাস, গ্রাম্য চিকিৎসক স্বপন শীল, সুবুধ দাস, শ্রী রতন বনিক ও প্রাণ কৃষ্ণ বনিক।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, গত সোমবার জাতীয় দৈনিক ও স্থানীয় একটি পত্রিকায় বারদী এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন থেকে তিনজন বিএনপির নেতার চাঁদা দাবির একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে তাদের নিয়ে যে কথা বলা হয়েছে তা সত্য নয়। আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে তিনজন নেতা রাত দিন আমাদের মন্দির পাহারা দিয়েছেন। আমাদের নিরাপত্তা দিয়েছেন। আমরা তাদের আচরণে সন্তুষ্ট। অথচ একটি মহল আমাদের বক্তব্যের বরাত দিয়ে যে প্রতিবেদন প্রকাশ করেছেন। এতে আমরা প্রতিবাদ জানাচ্ছি।

স্বর্ণ ব্যবসায়ী কিরন চন্দ্র দাস বলেন, আমার কাছে কেউ চাঁদা দাবি করেননি। পত্রিকার প্রতিবেদনে দেখলাম আমার বক্তব্য দেওয়া হয়েছে। এতে আমি নাকি বলেছি ৩০ হাজার টাকা চাঁদা দাবি করেছেন বিএনপি নেতারা। আমার সঙ্গে কোনো ব্যক্তি বা সাংবাদিকের কোনো কথা হয়নি। কীভাবে আমার বক্তব্য দিয়ে প্রতিবেদন প্রকাশ করেছেন। আমি তীব্র নিন্দা জানাচ্ছি।

বারদী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শংকর কুমার দে বলেন, এ সময়ে মিথ্যাচার প্রতিবেদনও হয়? বারদী হিন্দু অধ্যাষিত এলাকা। অন্যান্য স্থানে মন্দিরে হামলা, চাঁদাবাজি হলেও বারদীতে হয়নি। মিথ্যা প্রতিবেদন করে সম্মান ক্ষুণ্ন করেছেন। প্রতিবেদনে যা বলা হয়েছে এখানে উল্টো চিত্র ছিল।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ