ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সীতাকুণ্ডের শিপইয়ার্ডে বিস্ফোরণ, নিহতের সংখ্যা বেড়ে ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
সীতাকুণ্ডের শিপইয়ার্ডে বিস্ফোরণ, নিহতের সংখ্যা বেড়ে ৩

ঢাকা: চট্টগ্রামের সীতাকুণ্ডের এসএন করপোরেশন শিপইয়ার্ডে গত ৭ সেপ্টেম্বর একটি ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় ১২ কর্মচারী গুরুতর আহত হন, তাদের ৮ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়।

বিস্ফোরণটি ঘটে শিপইয়ার্ডের স্ক্র্যাপ জাহাজের পাম্প রুমে কাটিং কাজ করার সময়। এই ঘটনায় দগ্ধ হাবিব নামে আরও একজন মারা গেছেন। এ নিয়ে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়ালো তিনে।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন হাবিবের (৩৬) মৃত্যু হয়। এর আগে গত শনিবার দিবাগত রাতে আহমেদ উল্লাহ (৩৮) ও রোববার রাতে খায়রুল শেখ (২১) নামে দুজনের মৃত্যু হয়।

চিকিৎসাধীন অন্যান্য পাঁচজনের অবস্থা গুরুতর; তাদের বেশিরভাগেরই শ্বাসনালী পুড়ে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, দগ্ধ হাবিব চিকিৎসাধীন অবস্থায় রাতে মারা গেছেন। তার শরীরের ৪৫ শতাংশ দগ্ধ হয়েছিল। বাকি ৫ জনের অবস্থাও আশঙ্কাজনক। এদের মধ্যে তিনজনকে আইসিইউ, দুজনকে এইচডিইউতে রাখা হয়েছে। তাদের সবারই শ্বাসনালী পুড়ে গেছে।

মৃত হাবিবের শ্যালক মো. হিমেল জানান, তাদের বাড়ির জামালপুর সদর উপজেলার হরিপুর গ্রামে। হাবিবের বাবার নাম মৃত ফরিদ উদ্দিন। সীতাকুণ্ডের ওই কারখানায় কাজ করতেন হাবিব। থাকতেন কারখানার পাশের একটি মেসে। বিস্ফোরণে তার শরীরের ৪৫ শতাংশ পুড়ে গিয়েছিল। চট্টগ্রাম মেডিকেল থেকে শনিবার দিবাগত রাতে বাকি দগ্ধদের সাথে তাকে ঢাকায় বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

বাংলাদেশ সময়: ০৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।