ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মেহেরপুরে আড়াই কোটি টাকার স্বর্ণসহ আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
মেহেরপুরে আড়াই কোটি টাকার স্বর্ণসহ আটক ২

মেহেরপুর: ঢাকা থেকে মেহেরপুরগামী বাসে তল্লাশি চালিয়ে  দুই কেজি ৬১৮.৬৮ গ্রাম স্বর্ণসহ (২৫টি দ্বিখণ্ডিত স্বর্ণের বার) দুই পাচারকারীকে আটক করেছে বিজিবির একটি বিশেষ টহল দল। জব্দ করা সোনার দাম আড়াই কোটি টাকার বেশি।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) ভোর সাড়ে ৫টার দিকে জেআর পরিবহন নামের বাসটিতে তল্লাশি চালিয়ে স্বর্ণের বড় এ চালানটি জব্দ করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- ঢাকার ধামরাই উপজেলার চৌহাট গ্রামের চকপাড়া এলাকার মৃত লাল মিয়ার ছেলে মো. আলাল হোসেন (৪৮) ও টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার ভাওড়া গ্রামের বাদশা মিয়ার ছেলে মো. রাজিব হোসেন (২৯)।

কুষ্টিয়া-৪৭ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুব মুর্শেদ রহমান বিকেল সাড়ে ৩টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজিবির একটি বিশেষ টহল দল সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ভোরে মেহেরপুর জেলার সদর উপজেলার মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের আমঝুপি গ্রামের রাস্তায় জেআর পরিবহনের বাসটিতে তল্লাশি চালায়। এসময় বাসের যাত্রীবেশী দুই পাচারকারীর কাছে ২৫টি দ্বিখণ্ডিত স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন দুই কেজি ৬১৮.৬৮ গ্রাম। জব্দ করা এ স্বর্ণের আনুমানিক দাম দুই কোটি ৬০ লাখ ২৫ হাজার ৮০৪ টাকা। আর এ ঘটনায় দুই পাচারকারীকে আটক করা হয়। স্বর্ণ ছাড়াও তাদের কাছ থেকে নগদ পাঁচ হাজার টাকা ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

এ ব্যাপারে মামলা দিয়ে আটক দুজনকে সদর থানায় সোপর্দ করা হচ্ছে। এছাড়া জব্দ করা স্বর্ণ মেহেরপুর ট্রেজারিতে জমা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।