ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

আগস্টের বিপ্লব হলো মুক্তির বিপ্লব, স্বৈরাচারের বিরুদ্ধে বিপ্লব: মামুনুল হক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
আগস্টের বিপ্লব হলো মুক্তির বিপ্লব, স্বৈরাচারের বিরুদ্ধে বিপ্লব: মামুনুল হক

মাদারীপুর: বাংলাদেশ খেলাফত মজলিস-এর মহাসচিব আল্লামা মামুনুল হক বলেছেন, আগস্টের বিপ্লব হলো মুক্তির বিপ্লব, এটা স্বৈরাচারের বিরুদ্ধে বিপ্লব। এই বিপ্লবকে ধরে রেখে আগামীর সুন্দর বাংলাদেশ গড়তে হবে।

এসময় তিনি আগস্টের বিপ্লবকে ধরে রাখতে সমমনা সব দলকে ঐক্যমতের ভিত্তিতে ন্যায়ভিত্তিক সমাজ গঠনে বর্তমান অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আশ্বাস দেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুর পৌরসভার ঈদগাহ মাঠে নৈরাজ্যবাদের বিরুদ্ধে ও শান্তি প্রতিষ্ঠার দাবিতে গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ রাতের বেলা সংখ্যালঘুদের ওপর কালনাগিনি হয়ে ছোবল মারে, আর দিনের বেলা ওঝা হয়ে বিষ নামানোর নাটক করে। আওয়ামী লীগ হলো নাটকের নায়ক-নায়িকাদের সংগঠন।

আল্লামা মামুনুল হক বলেন, সামনে হিন্দু সম্প্রদায়ের দুর্গা পূজা আসছে। এ পূজায় তাদের সহযোগিতা করতে হবে। কোনো সাম্প্রদায়িক সহিংসতা করা যাবে না। আগে আওয়ামী লীগ হিন্দুদের নিয়ে নাটক করেছে। এখন আর এদেশে আওয়ামী লীগ নেই, যে কারণে আমাদের কোনো ধরনের সহিংসতা করা যাবে না। সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রেখে চলতে হবে।

সাবেক প্রধানমন্ত্রী হাসিনার তীব্র সমালোচনা করেন তিনি বলেন, ভারতে পালিয়ে যাওয়া এটা কাপুরুষের মতো আচরণ।

বাংলাদেশ খেলাফত মজলিস মাদারীপুর জেলা শাখার সভাপতি মাওলানা হাবীব আহমাদ চৌধুরীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- চন্ডিবর্দীর পীর মাওলানা আলী আহমদ চৌধুরী, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মুফতি শারাফাত হোসাইন, সাংগঠনিক সম্পাদক আবুল হাসানাত জালালীসহ অনেকেই।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।