ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ড. ইউনূসের নেতৃত্বে আমরা খুব শিগগিরই ঘুরে দাঁড়াব: সমাজকল্যাণ উপদেষ্টা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
ড. ইউনূসের নেতৃত্বে আমরা খুব শিগগিরই ঘুরে দাঁড়াব: সমাজকল্যাণ উপদেষ্টা

ঢাকা: অন্তর্বর্তীকালীন সরকারের সমাজকল্যাণ উপদেষ্টা শারমিন এস মুরশিদ বলেছেন, দেশের অবস্থা কেমন, আমরা সবাই তা জানি। দেশে টাকা নেই, বিগত সরকার আমাদের নিঃস্ব করে দিয়ে গেছে।

তার মানে এই নয় যে আমরা নিঃস্ব হয়ে থাকব। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে শিগগিরই ঘুরে দাঁড়াব।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সমাজসেবা অধিদপ্তরের সার্বিক অবস্থা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। হাসিনা সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিবের অপসারণ এবং ১৫৫ কর্মকর্তার পদোন্নতির দাবিতে সংবাদ সম্মেলনের আয়োজন করেন সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।  

উপদেষ্টা বলেন, রাজনৈতিক অপশাসনের ছাপ সর্বত্র। আমরা সবাই এর ভুক্তভোগী। তবে আমাদের সরকার প্রাণান্তকর চেষ্টা চালিয়ে যাচ্ছে সংস্কারের মাধ্যমে অপশাসনের অবসান ঘটাতে। তবে বর্তমানে সরকার একটি সংকটময় সময় পার করছে, সবাইকে ধৈর্য ধরে সরকারকে সহযোগিতা করতে হবে।  

সমাজকল্যাণ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপদেষ্টার কাছে পাঁচ দফা দাবি তুলে ধরেন।  

তিনি দাবির পরিপ্রেক্ষিতে বলেন, সদ্য পদায়িত দুজন পরিচালককে প্রত্যাহার করে নেওয়া হবে এবং দ্রুততম সময়ের মধ্যে পদোন্নতির ব্যবস্থা নেওয়া হবে।  

সংবাদ সম্মেলনে সমাজসেবা অধিদপ্তরের মহা-পরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামাল, অতিরিক্ত পরিচালক মো. সাজ্জাদুল ইসলাম ও মোহা. কামরুজ্জামান, উপ-পরিচালক (শিশু সুরক্ষা) আবু আব্দুল্লাহ মো. ওয়ালী উল্লাহ, সহকারী পরিচালক এস এম ফজলুল করিম, এস এম খালিদ সাইফুল্লাহ, মো. এমরান খান ও মো. জহিরুল ইসলাম, সমাজসেবা অফিসার সানজিদা সুলতানা এবং কর্মচারীদের পক্ষে উচ্চমান সহকারী মো. শফিকুল ইসলাম বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
এসএমএকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।