ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সিঙ্গেল ইউস প্লাস্টিকের পানির বোতল ব্যবহার বন্ধের নির্দেশ উপদেষ্টা ফাওজুলের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
সিঙ্গেল ইউস প্লাস্টিকের পানির বোতল ব্যবহার বন্ধের নির্দেশ উপদেষ্টা ফাওজুলের

ঢাকা: সিঙ্গেল ইউস প্লাস্টিকের পানির বোতল ব্যবহার বন্ধের নির্দেশনা দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান। পাশাপাশি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নিয়োগ ও পদোন্নতি নীতিমালা প্রণয়ন বা হালনাগাদ করার নির্দেশনাও দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) উপদেষ্টার দপ্তর হতে অফিস আদেশের মাধ্যমে এই নির্দেশনাসমূহ জারি করা হয়।  

নির্দেশনায় বলা হয়, অন্তর্বর্তী সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান দুটি নির্দেশনা প্রদান করেছেন। প্রথমত সভা, সেমিনার, ওয়ার্কশপসহ অন্যান্য প্রাত্যহিক ক্ষেত্রে সিঙ্গেল ইউস প্লাস্টিকের পানির বোতল ব্যবহার বন্ধ করা। দ্বিতীয়ত মন্ত্রণালয় ও বিভাগের আওতাধীন সব সংস্থা, কোম্পানিসমূহের নিয়োগ ও পদোন্নতি নীতিমালা প্রণয়ন (যদি না হয়ে থাকে) ও হালনাগাদ করে সংশ্লিষ্ট বোর্ডের অনুমোদন গ্রহণপূর্বক স্ব-স্ব মন্ত্রণালয় ও বিভাগে প্রেরণ করা।

এসব নির্দেশনাবলী জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খানের আওতাধীন মন্ত্রণালয়, বিভাগ এবং তাদের অধীনস্থ দপ্তর, সংস্থা এবং কোম্পানির ক্ষেত্রে প্রযোজ্য হবে।  

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
আরকেআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।