ঢাকা, শুক্রবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঠাকুরগাঁও সীমান্তে কিশোরকে গুলি করে হত্যা, বিজিবির কড়া প্রতিবাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
ঠাকুরগাঁও সীমান্তে কিশোরকে গুলি করে হত্যা, বিজিবির কড়া প্রতিবাদ

পঞ্চগড়: গত ৯ সেপ্টেম্বর ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গি উপজেলার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে জয়ন্ত কুমার সিংহ (১৫) নামে বাংলাদেশি এক কিশোরের মৃত্যু হয়েছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও কড়া প্রতিবাদ জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ভারতের অভ্যন্তরে পঞ্চগড়ের বাংলাবান্ধা ও ভারতের ফুলবাড়ী আইসিপিতে বিজিবি উত্তর পশ্চিম রিজিয়ন কমান্ডার এবং আইজি বিএসএফ নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার কমান্ডারের মধ্যে সৌজন্য সাক্ষাতে এ প্রতিবাদ জানায় বিজিবির ঠাকুরগাঁও সেক্টর সদর দপ্তর।

সৌজন্য সাক্ষাতে বিজিবির পক্ষে রিজিয়ন কমান্ডার উত্তর পশ্চিম রিজিয়ন রংপুর, সেক্টর কমান্ডার ঠাকুরগাঁও এবং অন্যান্য বিজিবি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বিএসএফের পক্ষে আইজি নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার কমান্ডার, শিলিগুড়ি ও কিশানগঞ্জ সেক্টর কমান্ডার এবং অন্যান্য বিএসএফ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন পঞ্চগড় ১৮ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জিয়াউল হক।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গি উপজেলার সীমান্তে গত ৯ সেপ্টেম্বর বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোর জয়ন্ত কুমার সিংহ নিহত হয়। এ ঘটনায় বৃহস্পতিবার বিজিবির পক্ষ থেকে তীব্র নিন্দা জানানো হয়।

বিএসএফ নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার কমান্ডার এ অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন এবং ভবিষ্যতে বিএসএফ সীমান্তে কোনো বাংলাদেশি নাগরিকের ওপর গুলি চালাবে না মর্মে বিজিবির প্রতিনিধি দলকে আশ্বস্ত করেন। উভয় দেশের সীমান্তবর্তী অঞ্চলের সব নাগরিকের মধ্যে সচেতনতা বৃদ্ধি, অবৈধভাবে সীমান্ত অতিক্রম এবং আন্তঃসীমান্ত অপরাধ প্রতিরোধ করার লক্ষ্যে বিজিবি-বিএসএফ যৌথভাবে কাজ করার জন্য একমত পোষণ করে।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।