ঢাকা, শনিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

যুবদল নেতাকে কোপানোর ঘটনায় ২২ জনের নামে হত্যাচেষ্টার মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
যুবদল নেতাকে কোপানোর ঘটনায় ২২ জনের নামে হত্যাচেষ্টার মামলা

বরগুনা: বরগুনার আমতলী উপজেলার কাউনিয়া খালে মাছ ধরাকে কেন্দ্র করে যুবদল নেতা মোমেন আকনকে কুপিয়ে গুরুতর জখম এবং হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ এনে মামলা করা হয়েছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে আহত মোমেন আকনের ভাই মো. মিরাজ আকন আমতলী থানায় মামলাটি করেন।

 

মামলায় চাওড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান খান বাদল ও ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব ব্যাপারীসহ ২২ জনকে আসামি করা হয়েছে।  

মামলার বিবরণে বাদী উল্লেখ করেন, মোমেন আকন বৃহস্পতিবার সকাল ১১টায় কাউনিয়া খালের বিরোধ মীমাংসার জন্য বৃহস্পতিবার সকালে ওই গ্রামের মো. হারুন সিপাহীর বাড়িতে একটি সালিস বৈঠকে অংশগ্রহণের জন্য যান। এসময় আখতারুজ্জামান বাদল খান ও মাহবুবুব ব্যাপারীর নেতৃত্বে ২৫-৩০ জনের একদল সন্ত্রাসী মোমেনকে খুনের উদ্দেশ্যে রামদা নিয়ে হামলা করে কুপিয়ে গুরুতর জখম করে।  

মামলার বাদী মিরাজ আকন বলেন, আমার ভাই মোমেন আকন চাওড়া ইউনিয়ন যুবদলের সাবেক আহ্বায়ক। চাওড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আখতারুজ্জামান খান বাদল ও ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব ব্যাপারীর নেতৃত্বে সন্ত্রাসীরা আমার ভাইকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে গুরুতর জখম করে। আমি এ ঘটনার বিচার চাই।

এদিকে আসামি আখতারুজ্জামান বাদল খান ও মাহবুব ব্যাপারী মোমেনের ওপর হামলার কথা অস্বীকার করে বলেন, উদ্দেশ্যমূলকভাবে এবং হয়রানি করার জন্য আমাদের মামলায় জড়ানো হয়েছে। মোমেন আকন ২৫-৩০ জনের সন্ত্রাসী বাহিনী নিয়ে মাছ লুটের জন্য গেলে গ্রামবাসী তার ওপর হামলা করে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাখওয়াত হোসেন তপু বলেন, মোমেন আকনের ওপর হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।