ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সাংবাদিকদের বিরুদ্ধে ঢালাও মামলা মত প্রকাশের অন্তরায়: এলআরএফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
সাংবাদিকদের বিরুদ্ধে ঢালাও মামলা মত প্রকাশের অন্তরায়: এলআরএফ

ঢাকা: সাংবাদিকদের বিরুদ্ধে ঢালাও মামলা দায়ের আইনের শাসন প্রতিষ্ঠা ও স্বাধীন মত প্রকাশের অন্তরায় বলে মনে করে আইন, বিচার ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ)।

সেইসঙ্গে সংগঠনের সদস্য শেখ মুহাম্মদ জামাল হোসাইন ও আবু সালেহ রনিসহ সাংবাদিকদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া মামলা দায়েরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

রোববার (১৫ সেপ্টেম্বর) সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি হাসান জাবেদ ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মিশন বিবৃতিতে বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া হত্যা মামলা কোনোভাবেই কাম্য নয়। এ ধরনের মামলা আইনের শাসন ও স্বাধীন সাংবাদিকতার পরিপন্থি বলে মনে করে এলআরএফ।

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়েরের পূর্বে অভিযোগ যাচাই-বাছাই করার অনুরোধ জানানো হয়েছে এলআরএফের পক্ষ থেকে। দায়ের মামলাগুলোতে কোনো সংশ্লিষ্টতা পাওয়া না গেলে সাংবাদিকদের এসব মামলা থেকে অব্যাহতি দেওয়ার আহ্বান জানান এলআরএফ নেতারা।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।