ঢাকা, মঙ্গলবার, ১ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

হাতিয়ায় মেঘনা নদীতে ২ দিনে ২১ ট্রলারডুবি, নিখোঁজ ৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৪
হাতিয়ায় মেঘনা নদীতে ২ দিনে ২১ ট্রলারডুবি, নিখোঁজ ৭ তীরে ফিরেছেন ৪০ জেলে

নোয়াখালী: বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের প্রভাবে সৃষ্ট ঝড়ের কবলে পড়ে গত দুদিনে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে ২১টি মাছধরার ট্রলার ডুবে গেছে।  

কয়েক দফায় এসব ট্রলারে থাকা ৪০ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে।

তবে এখনো নিখোঁজ রয়েছেন সাত জেলে। উদ্ধার হওয়া জেলেরা জানান, তাদের অনেকে ঘণ্টার পর ঘণ্টা ড্রাম ধরে ভেসে ছিলেন সাগরে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন চাকমা।

তিনি জানান, হাতিয়ার মেঘনা নদীর নিঝুমদ্বীপ, আমতলী ঘাট, মোক্তারিয়া স্লুইচ গেট, বুড়িরদোনা, সূর্যমুখী ঘাটে ঝড়ের কবলে পড়ে গত দুদিনে মোট ২১টি ট্রলার ডুবে গেছে। এখনও বৈরি আবহাওয়া, তাই একটি ট্রলারও উদ্ধার করা যায়নি। জেলেরা ঘণ্টার পর ঘণ্টা ড্রাম ধরে ভেসে ছিলেন সাগরে। বর্তমানে জাহাজমারা ইউনিয়নের আমতলী ঘাটের ছয়জন জেলে ও নিঝুমদ্বীপ ইউনিয়নের এক জেলে নিখোঁজ আছেন বলে ট্রলারের মালিকরা জানিয়েছেন।

জেলা প্রশাসক খন্দকার ইসতিয়াক আহমেদ জানান, বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগর উত্তাল থাকায় আমাদের জেলে, মাঝিমাল্লারা বিপদে পড়েছেন এবং ট্রলারডুবির ঘটনা ঘটেছে। কোস্টগার্ড ও নৌ-পুলিশের সহযোগিতায় আমরা উদ্ধার অভিযান অব্যাহত রেখেছি। তবে বৈরী আবহাওয়া হওয়ায় উদ্ধার তৎপরতা সেভাবে করা যাচ্ছে না। তারপরও সবার সহযোগিতায় জেলেরা নিরাপদে ফিরে আসবেন বলে আশা করছি।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।