ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত আইওএম’র

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত আইওএম’র

ঢাকা: রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তা করার জন্য প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে আইওএম।  

মঙ্গলবার (১৭ সে‌প্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌ‌হিদ হো‌সেনের স‌ঙ্গে বিদায়ী সাক্ষাতে আইওএম বাংলাদেশের মিশন প্রধান আবদুসাত্তর এসয়েভ এ প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

 

পররাষ্ট্র উপদেষ্টা ও পররাষ্ট্র সচিবের দপ্তরে পৃথকভা‌বে সাক্ষাৎ ক‌রেন আইওএম মিশন প্রধান।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, পররাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশে এসয়েভের সক্রিয় ও জড়িত থাকার জন্য ধন্যবাদ জানান। অনিয়মিত পরিস্থিতিতে বা মানবিক সংকটে বাংলাদেশি নাগরিকদের প্রত্যাবাসন ও পুনঃএকত্রীকরণে সহায়তার জন্য আইওএমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ক‌রেন।

পররাষ্ট্র উপদেষ্টা গন্তব্য ও ট্রানজিট দেশগুলো‌তে বাংলাদেশি অভিবাসী শ্রমিকদের অধিকার রক্ষায় আইওএমের অব্যাহত সক্রিয় প্রচেষ্টার প্রয়োজনীয়তার ওপর জোর দেন। তিনি কক্সবাজারে জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের সমর্থনে আইওএমের সম্পৃক্ততার প্রশংসা করেন। এছাড়া উপদেষ্টা মিয়ানমারে তাদের নিরাপদ ও মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনের ওপর জোর দেন।

পররাষ্ট্র উপদেষ্টা এসয়েভকে তার মিশন সফলভাবে সমাপ্ত করার জন্য অভিনন্দন জানান এবং ইয়েমেনে তার পরবর্তী কার্যভারের জন্য শুভেচ্ছা জানান।

এছাড়া পররাষ্ট্র স‌চিব মো. জসীম উদ্দিনের স‌ঙ্গেও সাক্ষাৎ ক‌রে‌ছেন আইওএম মিশন প্রধান।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।