ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ১০টি স্বর্ণের বার জব্দ করেছে বিএসএফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ১০টি স্বর্ণের বার জব্দ করেছে বিএসএফ

কলকাতা: ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ১০টি সোনার বার জব্দ করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনি(বিএসএফ)। জব্দকৃত স্বর্ণের মোট ওজন ১ দশমিক ১৭ কেজি এবং যার আনুমানিক মূল্য প্রায় ৮৭ লাখ রুপি।

এসব স্বর্ণ উদ্ধার করেছে পশ্চিমবঙ্গের নদিয়া জেলার ৬৮ তম ব্যাটালিয়নের সদস্যরা।

বিএসএফ জানিয়েছে, সোনার বারগুলি বাংলাদেশ থেকে ভারতে পাচার করারে চেষ্টা করছিল। বাংলাদেশ সীমান্তের বেড়ার ওপর দিয়ে সংশ্লিষ্ট ভারতীয় পাচারকারীর উদ্দেশ্যে স্বর্ণগুল ছুড়ে ফেলা হয়েছিল। তখনই বাহিনীর নজরে আসে এবং ১০ টি সোনার বার জব্দ করে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিএসএফ এক বিবৃতিতে জানিয়েছে, ওই জেলার বর্ডার ফাঁড়ি মধুপুরের দায়িত্বরত নারী সদস্যরা বেতনা নদীর ব্রিজের কাছে কিছু সন্দেহভাজন ব্যক্তিকে সীমান্তের দিকে যেতে দেখেন। ছুটে যেতেই চোরাকারবারীরা অন্ধকারের সুযোগ নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এরপর তল্লাশিকালে ভারতীয় সীমান্তের ঘাসের উপর একটি প্লাস্টিকের প্যাকেট পড়ে থাকতে দেখা যায়। সেটি খুলে তা থেকে ১০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।  জব্দকৃত স্বর্ণ পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য নদিয়া জেলার বাগদাহ কাস্টমস বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭,  ২০২৪
ভিএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।