ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মালদ্বীপে অনথিভুক্ত বাংলাদেশিদের নিয়মিতকরণ শুরু হবে: হাইকমিশনার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
মালদ্বীপে অনথিভুক্ত বাংলাদেশিদের নিয়মিতকরণ শুরু হবে: হাইকমিশনার

ঢাকা: মালদ্বীপ সরকার শিগগিরই মালদ্বীপে বসবাসরত অনথিভুক্ত বাংলাদেশি প্রবাসীদের নিয়মিতকরণের প্রক্রিয়া শুরু করবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার শিউনীন রাশেদ।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি এ তথ্য জানান।

মালদ্বীপের হাইকমিশনার শিউনীন রাশেদ পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টার দপ্তরে সাক্ষাৎ করেন।

মালদ্বীপ ও বাংলাদেশের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের কথা উল্লেখ করে হাইকমিশনার বাংলাদেশের সঙ্গে সম্পৃক্ততা ও সহযোগিতা অব্যাহত রাখতে মালদ্বীপের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। হাইকমিশনার মালদ্বীপের আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশি অভিবাসী শ্রমিকদের অবদানের প্রশংসা করেন।

তিনি জানান, মালদ্বীপ সরকার শিগগিরই মালদ্বীপে বসবাসরত অনথিভুক্ত বাংলাদেশি প্রবাসীদের নিয়মিতকরণের প্রক্রিয়া শুরু করবে।

পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মালদ্বীপে বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থানের সুযোগ দেওয়ার জন্য মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানান। পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা এবং হাইকমিশনার উভয়েই আঞ্চলিক সহযোগিতা জোরদার ও জলবায়ু পরিবর্তনের মতো ইস্যুতে সহযোগিতা অব্যাহত রাখার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ