ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ফেনীতে আদালতে রায় উপেক্ষা করে বসতবাড়িতে হামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
ফেনীতে আদালতে রায় উপেক্ষা করে বসতবাড়িতে হামলা সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা।

ফেনী: ফেনী শহরের পাঠানবাড়ী সংলগ্ন মনির উদ্দীন সড়ক এলাকায় আদালতের রায় উপেক্ষা করে বসতবাড়িতে হামলা ও দখলের চেষ্টার অভিযোগ করেছেন রহিমা আক্তার নামের এক বাসিন্দা।

প্রতিপক্ষের হামলা ও হুমকির ভয়ে প্রাণে বাঁচার জন্য এদিক-ওদিক ঘুরছেন বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) ফেনীর একটি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে ভুক্তভোগী রহিমা আক্তার এই দাবি করেন।

তিনি বলেন, ১০ নম্বর ওয়ার্ডের বারাহীপুর মৌজায় তার পৈতৃক ২০ শতক সম্পত্তি রয়েছে। সেই সম্পত্তিতে তারা বাড়ি বানিয়ে বসবাস করে আসছিলেন। তার বাবা মো. ইব্রাহিম খলিল জীবিত থাকা অবস্থায় স্থানীয় মফিজুর রহমান গং ওই ভূমির আট শতক প্রতারণার মাধ্যমে খতিয়ানভুক্ত করেন।
 
এ বিষয়ে রহিমার বাবা দেওয়ানি মামলা করলে আদালত তাদের পক্ষে রায় দেন। এছাড়াও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ২০১৫ সালের একটি দায়ের করা মামলায় প্রতিপক্ষের নালিশী ভূমিতে মালিকানা ও দাবি নেই মর্মে স্বীকার করলে আদালত মামলাটি নথিভুক্ত করেন। এত কিছুর পরেও প্রতিনিয়ত তারা আমাদের বসতবাড়ি ‘শরীফ মঞ্জিলে’ হামলা দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। সরকার পতনের পর কয়েক দফায় প্রতিপক্ষ হামলা, ভাঙচুর ও দখলের চেষ্টা করে। এ সময় বাড়ির ভাড়াটিয়াদের ওপরও হামলা করে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করলে আরিফ নামের একজনকে পুলিশ আটক করেছে।  

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।