ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মেট্রোরেল

সাড়ে ২০ লাখ টাকা খরচে শুক্রবার চালু হচ্ছে কাজীপাড়া স্টেশন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৪
সাড়ে ২০ লাখ টাকা খরচে শুক্রবার চালু হচ্ছে কাজীপাড়া স্টেশন

ঢাকা: বন্ধ থাকা মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন আগামীকাল শুক্রবার (২০ সেপ্টেম্বর) খুলে দেওয়া হবে। ছাত্র আন্দোলনের সময় ক্ষতিগ্রস্ত হয়ে মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনটি বন্ধ রয়েছে।

 

এরইমধ্যে কাজীপাড়া স্টেশনটির সংস্কার করে চালুর ব্যবস্থা করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড। এতে প্রাথমিক খরচ পড়েছে ২০ লাখ ৫০ হাজার টাকার মতো। সব কাজ শেষ হলে খরচ আরও বাড়বে। আগামীকাল শুক্রবার থেকেই চালু হচ্ছে স্টেশনটি।  

তবে মিরপুর-১০ নম্বর মেট্রো স্টেশন কবে নাগাদ চালু করা হবে, সে বিষয়ে কোনো ধারণা পাওয়া যায়নি।  

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর ইস্কাটন রোডের প্রবাসী কল্যাণ ভবনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কার্যালয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান।

মোহাম্মদ আবদুর রউফ বলেন, ‘এখন থেকে মেট্রোরেল শুক্রবারেও চলবে। আগামীকাল (শুক্রবার) থেকেই কাজীপাড়া স্টেশন চালু হবে। এই স্টেশন প্রাথমিকভাবে চালু করতে ২০ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়েছে। তবে শুধু মানুষের কথা ভেবে দ্রুত এটা চালু করা হচ্ছে। এখানে এখনো অনেক সরঞ্জাম লাগবে, যা আস্তে আস্তে ঠিক করা হবে। তখন খরচ বাড়তে পারে। ’ 

মিরপুর-১০ স্টেশন চালু নিয়ে তিনি বলেন, ‘এই স্টেশন নিয়ে একটি কমিটি কাজ চলছে। এখনো কী কী ক্ষতি হয়েছে তা এই কমিটি নিরূপণ করছে। আগামী সাত দিনের মধ্যে জানা যাবে ক্ষয়ক্ষতির পরিমাণ। তখন সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। ’

শুক্রবার মেট্রোরেল চলাচলের বিষয়ে তিনি বলেন, ‘শুক্রবারের শিডিউল ভিন্ন হবে। প্রতি শুক্রবার দুপুর ৩টা ৩০ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত উত্তরা উত্তর থেকে মতিঝিল রুটে এবং দুপুর ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত মতিঝিল থেকে উত্তরা উত্তর রুটে ১২ মিনিট পর পর মেট্রোট্রেন বাণিজ্যিকভাবে চলাচল করবে। ’

প্রসঙ্গত, কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় গত ১৯ জুলাই মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন ভাঙচুর করে দুর্বৃত্তরা। এরপর গত ২৫ আগস্ট মেট্রোরেল চলাচল স্বাভাবিক হলেও বন্ধ আছে মিরপর-১০ ও কাজীপাড়া দুটি স্টেশন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।