ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বন্যাকবলিত দেড় হাজার পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৪
বন্যাকবলিত দেড় হাজার পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ

ঢাকা: বন্যাকবলিত দেড় হাজার পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেছে গুড নেইবারস বাংলাদেশ (জিএনবি)। জাপান প্ল্যাটফর্মের অর্থায়নে ও গুড নেইবারস জাপানের সহযোগিতায় ফেনী সদর উপজেলার পাঁচটি ইউনিয়নে এ ত্রাণ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় প্রশাসনের সহযোগিতায় পরিচালিত এ ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে- প্রতি পরিবারের জন্য ১৫ কেজি চাল, এক কেজি চিড়া, দুই কেজি ময়দা, এক কেজি সুজি, এক কেজি চিনি, দুই কেজি ডাল, এক কেজি লবণ, এক লিটার তেল, দুটি সাবান, ২০টি ওরস্যালাইন, দুই প্যাকেট স্যানিটারি ন্যাপকিন, ১০টি অ্যামোডিস ট্যাবলেট ও ১০টি এইচ ট্যাবলেট।  

উল্লেখ্য, গুড নেইবারস বাংলাদেশ সব সময় দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে অঙ্গীকারবদ্ধ। স্থানীয় প্রশাসন ও জিএনবির সমন্বিত এ কার্যক্রমটি ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য একটি বড় সহায়তা। এ ধরনের সহায়তামূলক কার্যক্রম মৌলভীবাজার, কক্সবাজার, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলায় চলছে। প্রতিষ্ঠানটি বঞ্চিত শিশু, তাদের মা ও পরিবারের জন্য শিক্ষা, স্বাস্থ্যসেবা, অর্থনৈতিক নিরাপত্তা, সুরক্ষা, কমিউনিটি উন্নয়ন, স্যানিটেশন ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্প বাস্তবায়ন করছে। বর্তমানে গুড নেইবারস বাংলাদেশ দেশের ১৩টি জেলায় ২১ হাজার শিশু, তাদের মা ও পরিবারকে সহায়তা দিচ্ছে।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৪
টিএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।